Categories
লাইফ স্টাইল

প্রিয়াঙ্কার মতো গ্লোয়িং স্কিন পেতে মেনে চলুন এই ৫টি টিপস

Lifestyle দৈনন্দিন জীবনে রূপচর্চা নিয়ে মেয়েরা সাধারণত খুবই চিন্তিত থাকে। কিভাবে কোন পদ্ধতিতে রূপচর্চা করলে ঝকঝকে নিখুঁত চেহারা পাওয়া যায়, এই নিয়ে সর্বক্ষণই চুলচেরা বিশ্লেষণ চলে মহিলামহলে। তবে রূপচর্চায় ঘরোয়া পদ্ধতির কোন তুলনা নেই। বাইরে থেকে কেনা কেমিক্যাল স্কিন কেয়ার প্রোডাক্ট এর থেকে ঘরোয়া এই সমস্ত রূপচর্চাগুলি খুবই কার্যকরী হয়। তাই আজও অনেক অভিনেত্রী এই সমস্ত ঘরোয়া টোটকা মেনে চলেন। তাঁদের মধ্যে একজন হলেন বলিউডের খ্যাতনামা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

আমরা কমবেশি অনেকে প্রিয়াঙ্কা চোপড়ার সুন্দর ফিগার এবং তরতাজা ত্বক (Glowing Skin) নিয়ে আলোচনা করে থাকি। অত্যন্ত ব্যস্ততম জীবন অতিবাহিত করলেও তিনি খুব সুন্দরভাবে নিজেকে মেনটেইন করে চলেন। অভিনেত্রী তাঁর রূপের জৌলুস ধরে রাখতে বরাবর ঘরোয়া ও আয়ুর্বেদিক রূপচর্চার ওপর বিশ্বাস রাখেন। আজকের এই প্রতিবেদনে অভিনেত্রীর তরফ থেকে রইল বেশ কিছু ঘরোয়া উপাদানের রূপচর্চার টিপস:-

১) জলপান করুন :-

গ্লোয়িং স্কিনের একমাত্র রহস্য হলো পর্যাপ্ত পরিমাণে জল পান। আমাদের প্রত্যেকের প্রতিদিন ১০ থেকে ১৫ গ্লাস জল খাওয়া উচিত। এছাড়া দরকার পর্যাপ্ত পরিমাণ ঘুমের ও যোগাসনের। ঘুম থেকে উঠে প্রতিদিন তিন গ্লাস জল, তার মধ্যে এক গ্লাস উষ্ণ জল পান করা উচিত। কারণ জল আমাদের শরীরের থেকে সমস্ত টক্সিক উপাদান শোষণ করে নেয়।

২) চিন্তামুক্ত থাকুন :-

আমাদের শরীর এবং ত্বক সুন্দর রাখার জন্য সবসময় টেনশন ফ্রি থাকা উচিত। তার জন্য নিয়মিত যোগাসনের দরকার।

৩) ভেষজ চা :

হলুদ, আদা,লবঙ্গ, গোলমরিচ, তুলসী পাতা ,পুদিনা পাতা, যষ্টিমধু ফুটিয়ে ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনারের পর অ্যান্টিঅক্সিডেন্ট যুক্ত ভেষজ চা পান করুন।

৪) ক্লিনজিং টোনিং ময়েশ্চারাইজিং :-

এই তিনটি ধাপ মেনে চলা আবশ্যিক। ক্লিনজিংয়ের জন্য দুধ, মধু, টোনিং এর জন্য গোলাপজল ,শসার রস অথবা গ্রিন টি এবং ময়েশ্চারাইজিং এর জন্য দুধের সর এবং এলোভেরা জেল অত্যন্ত প্রয়োজনীয়।

৫) ফেসপ্যাক :-

বেসন, টক দই, দুধের সর,কাঁচা হলুদ ,চালের গুঁড়ো, কফি পাউডার ইত্যাদি দিয়ে ঘরোয়া পদ্ধতিতে সপ্তাহে অন্তত তিন দিন ফেসপ্যাক মাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.