July 18, 2024

টলিউডের প্রবাদপ্রতিম জুটির তালিকার অন্যতম হলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তর জুটি। অজশ্র হিট ছবি টলিউডকে উপহার দিয়েছে এই জুটি। প্রযোজক ও পরিচালকদের পছন্দের তালিকায় সবার উপরে রয়েছেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা।

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির বড় পর্দায় রসায়ন এতটাই চমৎকার ছিল যে একসময় তাঁদের নিয়ে টলিউডে ছড়িয়ে পড়েছিল সম্পর্কের গুঞ্জন। প্রসেনজিৎ বা ঋতুপর্ণা কেউই এই গুজবকে প্রশ্রয় দেননি। পরবর্তীকালে জানা যায় এটি শুধু গুজবই ছিল। কিন্তু দুই তারকার মধ্যে কোনও সমস্যার কারণে একসময় দুজনে একসাথে কাজ করা বন্ধ করে দেন। তবে সময় সব ক্ষত সারিয়ে দেয়। তাই বহু বছর বাদে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা একসাথে ফিল্মে অভিনয় করতে রাজি হন। পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় -নন্দিতা রায়ের পরিচালিত ছবি ‘প্রাক্তন’-এর মাধ্যমে আবার বড় পর্দায় ফিরে এসেছেন এই জুটি।

নায়িকা বিজয়েতা পন্ডিতের সাথে আশির দশকের আইকনিক বাংলা ফিল্ম অমর সঙ্গীতে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ। এই ছবির নাম অবলম্বনে ‘ইস্মার্ট জোড়ি’ শোয়ের এই বিশেষ পর্বের নামকরণ হয়েছে ‘অমর সঙ্গী’। এই শোয়েই প্রসেনজিৎ ফাঁস করেছেন ঋতুপর্ণা সম্পর্কিত গোপন তথ্য। প্রসেনজিৎ জানিয়েছেন একবার রোম‍্যান্টিক নাচের দৃশ্যের শুটিং চলাকালীন তিনি হঠাৎই শুনতে পান নাক ডাকার আওয়াজ। চমকে ওঠেন তিনি। ওই দৃশ্যে ঋতুপর্ণার পায়ের কাছে প্রসেনজিৎ বসবেন এমন কথা ছিল। কিন্তু শট দিতে গিয়ে প্রসেনজিৎ আবিষ্কার করেন ঋতুপর্ণা ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছেন এবং নাক ডাকছেন।

সত্যি টলিউডের তারকা জুটিদের সম্পর্ক নিয়ে দর্শকের আগ্রহ খুব। তাঁরা এইসব মজার ঘটনার কথা জেনে আনন্দ পান।