June 12, 2024

জি বাংলার ‘মিঠাই’ (Mithai) ধারাবাহিক বর্তমান সময়ে বাংলা ছোটপর্দার এক অন্যতম জনপ্রিয় ধারাবাহিক। গত বছর অর্থাৎ ২০২১ সালের ৪ঠা জানুয়ারি এই ধারাবাহিক সম্প্রচারিত হওয়া শুরু হয়েছিল। সম্প্রচারিত হ‌ওয়ার প্রথম থেকেই এই ধারাবাহিক দর্শকমহলে ছাপ ফেলতে সক্ষম হয়েছে। এক সময়ে টিআরপি তালিকায় একটানা ৪৬ সপ্তাহ প্রথম স্থান দখল করে এই ধারাবাহিক রেকর্ড সৃষ্টি করেছিল। এই ধারাবাহিকের জনপ্রিয়তার পাশাপাশি স্বাভাবিকভাবেই অভিনেতা-অভিনেত্রীরাও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

বিশেষত ‘মিঠাই’ চরিত্রের অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundoo) ও ‘সিদ্ধার্থ’ চরিত্রের অভিনেতা আদৃত রায় (Adrit Roy) ছোট পর্দার দর্শকদের কাছে তুমুল ভালোবাসা লাভ করেছেন। পর্দার পাশাপাশি তাঁরা বাস্তবজীবন ও নেটদুনিয়াতেও সমানভাবে জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় তাঁদের নিয়ে বহু ফ্যান পেজ রয়েছে। তবে এবারে ‘মিঠাই’ ধারাবাহিককে কেন্দ্র করে নেটদুনিয়ায় এক বিতর্কের সৃষ্টি হয়েছে। পশ্চিমবঙ্গের জনপ্রিয় ইউটিউবার-ইনফ্লুয়েন্সার ঝিলম গুপ্তকে (Jhilam Gupta) হয়তো অনেকেই চেনেন, তাঁর এক মন্তব্যকে ঘিরেই সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে। ঝিলম বরাবরই বিভিন্ন বাংলা ধারাবাহিককে নিয়ে রোস্টিং ভিডিও বানিয়ে থাকেন, সম্প্রতি তেমনভাবেই জি বাংলার নতুন ধারাবাহিক ‘উড়ন তুবড়ি’-কে নিয়ে তিনি এক পোস্ট করেছিলেন।

ঝিলম নিজের পোস্টে লিখেছিলেন,’তুবড়ি’ সিরিয়ালে নায়ক নায়িকা ভাত আর ঢ্যাঁড়শের তরকারি খাচ্ছে। ব্যাকগ্রাউন্ডে গান বাজছে “অব থাক চুকে হ্যায় ইয়ে কদম, চল ঘর চলে মেরে হামদাম।” এদিকে তারা অলরেডি নিজেদের ঘরে বসেই ঢ্যাঁড়শ খাচ্ছে।’ এই পোস্টে এক নেটিজেন কমেন্ট করেন,’মিঠাই নিয়ে আপনার মতামত চাই৷ নিরপেক্ষ মতামত।’ উত্তরে ঝিলম পাল্টা জিজ্ঞেস করেন,’ওটা মতামত দেওয়ার মতো বিষয় কি?’, তার সাথেই তিনি আরো লেখেন,’মিঠাইয়ের থেকে বেশি ন্যাকা সিরিয়াল আমি আজ অবধি দেখিনি বিশ্বাস করুন। এই বিষয়ে আমার এই একটাই মতামত।’ আর ‘মিঠাই’ ধারাবাহিককে নিয়ে ঝিলমের এই মন্তব্যে ‘মিঠাই’ অনুরাগীরা রীতিমতো ক্ষেপে উঠেছেন, অপরদিকে নেটিজেনদের একাংশ এই মন্তব্যকে সমর্থন জানিয়েছেন।