May 2, 2024

হাতে যদি সময় কম থাকে এবং মুখরোচক কোন জলখাবার বানাতে চান তাহলে আজকের প্রতিবেদনে শেয়ার করা সিমুই এবং ডিম দিয়ে তৈরি এই রেসিপিটি আপনি একবার ট্রাই করতে পারেন। এটি একদিকে যেমন সুস্বাদু হয় অন্যদিকে অত্যন্ত স্বাস্থ্যকরও বটে। আপনি বাচ্চাদের টিফিনেও এই রেসিপিটি অনায়াসে দিতে পারেন। সকাল বা সন্ধ্যের জলখাবার হিসেবে এটি একটি আদর্শ পদ। আবার বাড়িতে কোন অতিথির আগমন হলেও খুব অল্প সময়ে এটি অনায়াসেই বানিয়ে নেওয়া যেতে পারে।

উপকরণ:-

১) সিমুই
২) আলু
৩) একটা গোটা পেঁয়াজকুঁচি
৪) ডিম
৫) কাঁচালঙ্কা
৬) জিরে
৭) হলুদ গুঁড়ো
৮) লঙ্কাগুঁড়ো
৯) নুন
১০) তেল
১১) জল

প্রণালী :
প্রথমে কড়াইতে তেল দিয়ে সিমুইগুলোকে মাঝারি আঁচে ভালো করে ভেজে নিয়ে জল দিয়ে এক মিনিট মত সেদ্ধ করে নিতে হবে। এরপর একটি কড়াইতে তেল ও জিরে দিয়ে লম্বা করে কেটে নেওয়া আলুর টুকরোগুলো,পেঁয়াজ কুঁচি, কাঁচালঙ্কা ও নুন দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। এখন কড়াই এর অন্য সাইডে ডিম ফেটিয়ে নিয়ে ভাজা ভাজা করে নিতে হবে।

এরপর এতে অল্প পরিমাণে হলুদ গুঁড়ো,লঙ্কাগুঁড়ো ও আগে থেকে সেদ্ধ করে রাখা সিমুই গুলোকে দিয়ে ভালো করে নেড়েচেড়ে নিতে হবে। আপনারা চাইলে প্রয়োজনে সবজিও এটাতে এড করতে পারেন। এরপর আরো কিছুক্ষন নাড়াচাড়া করে নিলেই তৈরি হয়ে যাবে এই অসাধারণ রেসিপি। এরপর পরিবারের সবার সাথে গরম গরম পরিবেশন করুন এই লোভনীয় রেসিপিটি।