Categories
ভাইরাল ভিডিও ভিডিও

ঘুরে গেল ভাগ্যের চাকা, ভুবন বাদ্যকরের মতোই স্টুডিওতে গান রেকর্ডিং করলেন মিলন কুমার, ভাইরাল ভিডিও

পূর্ব বর্ধমানের নিত্যানন্দপুরের বাসিন্দা মিলন কুমার পেশায় গায়ক। লোকাল ট্রেনে গান গাওয়াই তাঁর রুজিরুটি। পরিবারের সাথে একটি অত্যন্ত সাধারণ জীবন বাঁচেন তিনি। এই সাধারণ জীবনই হঠাৎ একদিন বদলে গেল। মিলনের গাওয়া একটি গানের ভিডিও ভাইরাল হয়ে রাতারাতি মিলন কুমারকে দেশ জুড়ে খ্যাতি এনে দিল।

ছোট থেকেই গানের প্রতি আগ্রহ ছিল মিলনের। তবে আর্থিক অনটনের জন্য গান কোনদিন শেখা হয়নি তাঁর। মিলনের গান শেখা যেটুকু সে তাঁর বাবা রাজীব শেখের কাছে। তবে গানের প্রতি ভালবাসা কোন কমতি ছিলনা। এজন্য ভবিষ্যতে গানকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন গানওয়ালা ওরফে মিলন কুমার। লোকাল ট্রেনে সারাদিন গান ফেরি করেন তিনি। কিশোরকুমার, কুমার শানু থেকে সদ্য প্রয়াত কেকে, মিলন কুমার সবার গানই গাইতেন। যাত্রীরা তাঁর গান শুনে খুশি হয়ে টাকা দিতেন। কেউ টাকা না দিলেও মিলনের মুখের হাসি থাকত অমলিন। তিনি মনের আনন্দে গান শোনাতেন যাত্রীদের বা তাঁর শ্রোতাদের। অথচ মিলনের অভাবের সংসার। অসুস্থ বাবা, মা, বোন, স্ত্রী, দুটি সন্তান নিয়ে তাঁর বড় পরিবার। সেই তুলনায় রোজগার সামান্য। বাঁশ আর ত্রিপল দিয়ে তৈরী বাড়িতে তিনি তাঁর পরিবার নিয়ে বাস করেন। মিলনে গান গেয়ে রোজগারের টাকায় স্ত্রী রুবিনাকে সংসার চালাতে রীতিমতো হিমসিম খেতে হয়। এই আর্থিক অনটন স্বত্ত্বেও গানকে ছাড়েননি মিলন কুমার। পেশা বদলের কথা ভাবেননি। সঙ্গীতের প্রতি মিলনের এই নিষ্ঠাই একদিন মিলন কুমারকে রাতারাতি বিখ্যাত করে দিল বলা যায়।

সদ্য প্রয়াত গায়ক কেকে এর গাওয়া একটি জনপ্রিয় গান ‘হাঁ তু হ্যায় হাঁ তু হ্যায় মেরে খাবো মে তু হ্যায়’ লোকাল ট্রেনের কামরায় মাইক নিয়ে মনের আনন্দে প্রাণ ঢেলে গাইছিলেন মিলন। তাঁর গাওয়া গানটি রেকর্ড করে কেউ ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে যায়। মিলনের গানের ফ্যান হয়ে যান অজশ্র মানুষ। বর্তমানে মিলন কুমার তাঁর স্বপ্ন পূরণের লক্ষ্যে এগুচ্ছেন। তিনি এখন একাধিক স্টুডিওর সাথে চুক্তিবদ্ধ। তিনি স্টুডিও ভয়েস রেকর্ডিং সংস্থার সাথে ‘নতুন কথা নতুন সুর’ নামে একটি গান ইতিমধ্যেই রেকর্ড করেছেন। বেঙ্গলি রিমিক্স মিউজিক সংস্থা থেকে তাঁর ভিডিও ভাইরাল হয়েছে।

আজকের যুগে সোশ্যাল মিডিয়ার দৌলতে সাধারণ মানুষ তার প্রতিভা দেখানোর একটা মঞ্চ পেয়েছেন। এই সুযোগের সদব্যবহার করে অনেকেই সাফল্য পাচ্ছেন। রানু মণ্ডল, ভুবন দাতোকরের পরে মিলনের ভাইরাল ভিডিওটি সেই কথাই আবার প্রমাণ করল।

Leave a Reply

Your email address will not be published.