Categories
লাইফ স্টাইল

Skin Care Tips: দুধের মতো ধবধবে ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

আমাদের ত্বক একটি সংবেদনশীল জায়গা। গ্রীষ্মকালে অতিরিক্ত সূর্যের তাপে ও প্রচন্ড ধুলোবালি ময়লা ইত্যাদির কারণে আমাদের ত্বকের উপরে অনেক চাপ পড়ে। সারাদিন নানান ব্যস্ততার কারণে ত্বকের সেই ভাবে যত্ন নেওয়া যায়না। কিন্তু যদি অন্তত দিনে একবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক সুন্দর ও উজ্জ্বল হয়ে উঠবে। দুধের মতন ফর্সা হয়ে যাবেন আপনি। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন এই অসাধারণ ফেসপ্যাকটি যা আপনার ত্বককে করে তুলবে ভিতর থেকে উজ্জ্বল।

টকদই এবং পাতিলেবু এই দুই পদার্থের মধ্যে রয়েছে প্রাকৃতিক অ্যাসিড। যা ত্বকের জন্য খুব উপকারী। এই দুটি জিনিস একসাথে ব্যবহার করতে পারেন বা আলাদা আলাদাভাবেও ব্যবহার করতে পারেন।

ফেসপ্যাকটি তৈরী করার জন্য অল্প টকদইয়ের মধ্যে সামান্য পরিমাণে পাতিলেবুর রস, সামান্য আলুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এই মিশ্রণটি মুখে গলায় ভালো করে লাগিয়ে অন্তত ১০ মিনিটের জন্য রেখে দিতে হবে। দশ মিনিট পরে জল দিয়ে মুখ, গলা ভালভাবে ধুয়ে ফেলুন। ধোয়ার সময় হাত দিয়ে ভালো করে ঘষে ঘষে ধুতে হবে যাতে ত্বক পুরোপুরি পরিষ্কার হয়ে যায়।

টকদই ও লেবুর রসের এই প্যাকটি এক সপ্তাহ প্রতিদিন ব্যবহার করুন। এক সপ্তাহের মধ্যেই ত্বকের পরিবর্তন লক্ষ্য করবেন। ধীরে ধীরে দেখবেন আপনার ত্বক উজ্জ্বল এবং সুন্দর হয়ে উঠছে। ত্বকের উপরের কালো দাগ একদম সহজেই দূর হয়ে যাবে। এছাড়া আলুর রস প্রাকৃতিক ব্লিচিংয়ের কাজ করে। আমরা অনেক সময় পার্লারে গিয়ে ব্লিচ করি কিন্তু আমরা জানি না আলুর রসের মধ্যে প্রচুর ক্ষমতা গায়ের রঙ পরিষ্কার করার। তাই এই ফেসপ্যাকটি ব্যবহার করলে সুফল পাবেন হাতে নাতে। গায়ের রঙ হয়ে উঠবে উজ্জ্বল ফর্সা কিছুদিনের মধ্যেই। একবার ফেসপ্যাকটি ট্রাই করেই দেখুন না। ভরসা রাখুন ঠকবেন না।

Leave a Reply

Your email address will not be published.