May 4, 2024

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে ১৫ মাস বয়সের এক খুদে তবলচির অসাধারণ উপস্থাপনা। নেটিজেনরা এই খুদে শিল্পীটির প্রতিভা দেখে মুগ্ধ।

ভাইরাল ভিডিওটি আপলোড করা হয়েছিল আসিফ ফিরদৌসী (Asif Firdousi) নামে এক ব্যক্তির ইউটিউব চ্যানেল থেকে। ভিডিওটিতে খুদে শিল্পীর পরনে ছিল সবুজ রঙের গেঞ্জি এবং নীল রঙের হাফ প্যান্ট। মেঝেতে বসে আপন মনে তবলা বাজাচ্ছে সে। এই বয়সে পরিণত মানুষের মতো তবলা বাজানো খুদেটির পক্ষে সম্ভব না হলেও চেষ্টায় কোনো খামতি রাখেনি। চিরাচরিত তবলার বোল শুনতে পাওয়া না গেলেও নেটিজেনরা বেশ প্রশংসা করেছেন খুদেটির অসাধারণ এই প্রতিভাকে। ভিডিওটিতে জনৈক কোন ব্যক্তির স্বর শুনতে পাওয়া গিয়েছে যিনি খুদেটিকে তবলার বোল ‘না ধিন ধিন না’ শেখানোর চেষ্টা করছেন। তবলায় মনের সুখে চাঁটি মারার সঙ্গে বোলটিকে নিজের মতো করে বলারও চেষ্টা করছে সে। আধো আধো বুলিতে তবলার বহু প্রচলিত বোলকে নতুনভাবে শুনতে পেয়েছে দর্শক। তবলা বাজাতে ভালোবাসলেও টানা বাজানো সম্ভব নয় বলে মাঝে মধ্যে খুদেটিকে বিশ্রাম নিতেও দেখতে পাওয়া গিয়েছিল। সব মিলিয়ে বেশ মনোগ্রাহী ভিডিও ছিল এটি যা নিমেষেই সবার মন জয় করে নিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সব রকমের ভিডিও ভাইরাল হয়। এর মধ্যে শিশুদের ভিডিও এক অনাবিল আনন্দ দেয় সবাইকে । এই ভিডিওটিও সেইরকমই আনন্দদায়ক একটি ভিডিও। ছোটবেলা থেকে এইসব প্রতিভাবান শিশুদের উৎসাহ দিলে ভবিষ্যতে তাদের প্রতিভার বিকাশ আরও ভালোভাবে হওয়ার সম্ভবনা রয়েছে । তবে এই এই খুদেটির প্রচেষ্টা দেখে বোঝা যাচ্ছে আগে গিয়ে তার মধ্যে অনেক বড় তবলাবাদক হওয়ার সম্ভবনা রয়েছে। সোশ্যাল মিডিয়ার দৌলতেই বর্তমানে এইরকম প্রতিভাবান শিল্পীদের খোঁজ পাওয়া যায় আর এদের ছোট্ট প্রয়াস অতি সহজেই সবার মন ছুঁয়ে যায়।