September 8, 2024

জনপ্রিয় লোকসংগীত ‘কমলায় নৃত্য করে’ (Komolay Nritto Kore) গানে নাচ করে নেটিজেনদের প্রশংসা পেয়েছে খুদে এক শিল্পী। সোশ্যাল মিডিয়ায় তার নাচের ভিডিও ভাইরাল হতেই রীতিমতো সেলিব্রিটি হয়ে গিয়েছে সে।

সম্প্রতি ‘ড্যান্স উইথ আয়াত’ (Dance With Ayat) নামে এক ইউটিউব চ্যানেল থেকে ভাইরাল হয়েছে ভিডিওটি। গানটি গেয়েছেন সারেগামাপা খ্যাত গায়িকা অঙ্কিতা ভট্টাচার্য (Ankita Bhattacharyya)। শাড়ি পরিহিতা এই খুদে শিল্পীটি খুব অল্প সময়ের মধ্যেই দর্শকদের মন জয় করে নিতে পেরেছে। লাল লিপস্টিক, পায়ে আলতা ও নুপুর, সবুজ চুড়ি, কোমর বন্ধনী আর হার পরে ৩ বছরের খুদেটিকে আরো মিষ্টি লেগেছে। এই বয়সে নাচের প্রথাগত শিক্ষা সে পায়নি। কিন্তু তার নাচের প্রচেষ্টাই দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। বাড়ির ছাদ জুড়ে নিজের মনের মতো করে গানটিতে নাচ করেছে সে। তবে বড়ো হয়ে নাচের সঠিক প্রশিক্ষণ পেলে যে সে একজন ভাল নৃত্যশিল্পী হয়ে উঠবে সেটা তার এই নাচ দেখেই দর্শকরা বুঝতে পেরেছেন।

সোশ্যাল মিডিয়ার দৌলতে বর্তমানে অনেক নাম না জানা শিল্পী বেশ পরিচিতি পেয়েছেন। নিজেদের প্রতিভা প্রকাশের মঞ্চ হিসেবে সামাজিক মাধ্যমকেই সেই কারণে বেছে নিয়েছেন তাঁরা। তবে নিজের প্রতিভা সম্বন্ধে এখনো তেমন জ্ঞান হয়নি এই ছোট্ট শিশুটির। নিজের শিশুসুলভ আচরণের কারণেই গানের তালে নেচে উঠেছে তার ছোট্ট ছোট্ট পা দুটি। সে যে বর্তমানে বেশ পরিচিত মুখ হয়ে উঠেছে সেই বিষয়েও তার ধারণা নেই। তবে ভিডিওটি দেখে বর্তমানের ইঁদুর দৌড়ে সামিল ব্যস্ত মানুষরা যে কিছুটা আনন্দ পেয়েছেন সেটা বলাই যায়।