May 2, 2024

ইউটিউব চ্যানেল ডান্স স্টার মৌ থেকে আপলোড করা জনপ্রিয় লোকসঙ্গীত ‘শাল তলে বেলা ডুবিল’ গানের সাথে নাচের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। দর্শকদের মন জয় করে নিয়েছে মৌয়ের অনন্য নৃত্য পরিবেশনা।

বাংলার একটি জনপ্রিয় লোকসঙ্গীত হলো ‘শাল তলে বেলা ডুবিল’। এই গানে নৃত্যশিল্পী মৌ অসাধারণ প্রাকৃতিক পরিবেশে লোকনৃত্য পরিবেশন করেছেন। মৌ সাধারণত ঘরের আবদ্ধ পরিবেশে নাচতে পছন্দ করেন না। তাঁর ভিডিওগুলো প্রকৃতির মাঝেই শ্যুটিং করেন। এই ভিডিওটিও তার ব্যতিক্রম নয়। ভিডিওতে দেখা যাচ্ছে চারিদিকে পলাশ ফুলের গাছ রয়েছে। আছে একটি পুকুরও। একেবারে বাংলার গ্রাম্য পরিবেশ। মৌয়ের পরনে ছিল লাল-কালো রঙের ছাপা শাড়ি ও ব্লাউজ। সাথে পরেছিলেন মানানসই মেটালের জুয়েলারী। আর চুলে লাগিয়েছিলেন পলাশ ফুলের মালা। পায়ে পরেছিলেন আলতা। এই সাজে অপরূপা লাগছিল মৌকে।

চমৎকার সাজপোশাকে লোকনৃত্যের সাথে তাঁর অনবদ্য অভিব্যক্তি মুগ্ধ করেছে নেটিজনেদের। পঁচাশি হাজার পাঁচশো একান্ন ভিউ পেয়েছে ভিডিওটা। আর আট হাজারের বেশি দর্শক পছন্দ করেছেন ভিডিওটি। তাঁদের উচ্ছসিত প্রশংসায় উপচে পড়েছে কমেন্ট বক্স। একজন বলেছেন, ‘যেমন সুন্দর পরিবেশ তেমন সুন্দর নাচ। দেখে মনে হচ্ছে, যেন প্রকৃতির নিজের কন্যা’। এছাড়া ‘অসাধারণ’, ‘দারুন নেচেছ’ – এসব কমেন্ট তো আছেই। ডান্স স্টার মৌ ইউ টিউব চ্যানেলটি খুব জনপ্রিয়। এখানে নিত্যনতুন নাচের ভিডিও আপলোড করে মৌ নেটিজনেদের নয়নের মণি হয়ে উঠেছে।

আজকের যুগে সোশ্যাল মিডিয়ার দৌলতে সাধারণ মানুষ তার প্রতিভা দেখানোর একটা মঞ্চ পেয়েছে। এই সুযোগের সদব্যবহার করে অনেকেই সাফল্য পাচ্ছেন। মৌয়ের এই ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটি সেই কথাই আবার প্রমাণ করল।