May 4, 2024

সোশ্যাল মিডিয়ায় (Social Media) মাঝেমাঝেই বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হয়ে থাকে। নেটিজেনদের মধ্যে একাংশ নিজেদের প্রতিভা সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতো করে তুলে ধরতে পছন্দ করেন। আবার কিছু মানুষ শুধুমাত্র সময় কাটানোর মাধ্যম হিসেবে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে থাকেন। তাঁরা নিজেরা সচরাচর কোনো কিছু পোস্ট করেন না, অন্যের পোস্ট করা জিনিস দেখেই তাঁরা সোশ্যাল মিডিয়ার ব্যবহার করেন। কেউ কেউ সোশ্যাল মিডিয়াকে শুধুমাত্র বিনোদনের মাধ্যম হিসেবেই গ্রহণ করেন।

সোশ্যাল মিডিয়ায় মানুষদের বিভিন্ন কীর্তিকলাপের পাশাপাশি অন্যান্য বিভিন্নরকম ভিডিও হামেশাই দেখতে পাওয়া যায়। নেটদুনিয়ায় ভাইরাল হ‌ওয়া ভিডিওর এক বড়ো অংশ জুড়ে পশু-পাখির ভিডিও থাকে, সেইসব ভিডিও-ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। কোনো কোনো ক্ষেত্রে বাড়ির পোষ্যের ভিডিও কেউ নিজেই পোস্ট করে থাকেন অথবা কোনো জঙ্গলের ঘটনা ক্যামেরায় ধরা পড়ে অথবা রাস্তাঘাটে বা আশেপাশের কোনো দৃশ্য চোখে পড়লে তা রেকর্ড করে পোস্ট করা হয়। এবারও ঘটেছে তেমনই এক ঘটনা।

সম্প্রতি ভাইরাল হয়েছে এক পাইথন সাপের (Python Snake) ভিডিও। ভিডিওতে দেখা গিয়েছে এক ব্যক্তিকে কাঁধে করে প্রায় ২০ ফুট লম্বা মোটাসোটা একটি পাইথন সাপকে কাঁধে করে নিয়ে যেতে দেখা গিয়েছে। ওই ব্যক্তি প্রথমে বিশালাকার সাপটিকে কাঁধের ওপর ফেলে টেনে নিয়ে যাচ্ছিল এবং তারপরে কাঁধে করে নিয়েই সিঁড়িতে উঠে পড়ে। এমন প্রাণঘাতী সাপের সঙ্গে ব্যক্তিটির এমন সাবলীল আচরণ দেখে নেটিজেনরা অবাক হয়ে গিয়েছেন, পাশাপাশি ব্যক্তির শক্তি ও গায়ের জোরের‌ও প্রশংসা করা হয়েছে। ‘World Of snake’ নামক এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই চমকপ্রদ ভিডিও পোস্ট করা হয়। ভিডিওটি পোস্ট করার পর ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়, ইতিমধ্যেই লাখ লাখ মানুষ এই ভিডিওটি দেখে নিয়েছেন।