May 1, 2024

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার (Social Media) মাধ্যমে আমরা নিত্যদিনই হরেক রকমের ভিডিও দেখতে পাই। এই সমস্ত ভিডিওগুলিতে বিভিন্ন বয়সের মানুষের ভিতরকার সুপ্ত প্রতিভার আত্মপ্রকাশ ঘটে। ছোট থেকে বড় অনেকের মধ্যেই যে শৈল্পিক সত্ত্বা লুকায়িত অবস্থায় থাকে তা এই সোশ্যাল মিডিয়াকে নির্ভর করে প্রকাশ্যে উঠে আসে। সম্প্রতি এমনি একটি দুর্দান্ত নাচের ভিডিও (Dance Video) রীতিমতো মুগ্ধ করে দিয়েছে অজস্র নেটিজেনদের। ভাইরাল হওয়া ভিডিওটিতে একটি ছোট্ট মেয়েকে অদ্ভুত সুন্দর ভঙ্গিমায় নৃত্য পরিবেশন করতে দেখা গেছে। তার নাচ দেখে রীতিমতো অবাক হয়ে গেছেন দর্শকেরা।

‘চিত্রায়ণ’ নামক একটি ফেসবুক পেজ থেকে এই ভিডিওটি খুব সম্প্রতি শেয়ার করা হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে খোলা প্রকৃতির মধ্যে একটি ছোট্ট পুকুরের ধারে সবুজ ঘাসের মধ্যে অদ্ভুত সুন্দর ভঙ্গিমায় নৃত্য পরিবেশন করছে একটি বছর সাত আটেকের বাচ্চা মেয়ে। ময়ূরকন্ঠী নীল রঙের শাড়ি এবং মানানসই সাজ পোশাকে এই ছোট্ট মেয়েটিকে অদ্ভুত সুন্দর দেখতে লাগছিল। নাচের সাথে সাথে দেখার মতো ছিল বাচ্চা মেয়েটির ফেসিয়াল এক্সপ্রেশন। জনপ্রিয় নজরুলগীতি ‘খেলিছে জলদেবী সুনীল সাগর জলে’ গানের সাথে নিখুঁত ভাবে নাচতে দেখা গেছে এই মেয়েটিকে। বাচ্চাটির নাচ দেখে সহজেই অনুমান করা যাচ্ছে সে প্রশিক্ষণপ্রাপ্ত একজন নৃত্যশিল্পী এবং বড় হয়ে একজন সত্যিই ভালো নৃত্যশিল্পী হয়ে উঠবে।

আপাতত সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি শেয়ার করার সাথে সাথেই তা ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। ভিডিওটি ২৪ হাজার ভিউ পেয়ে গেছে। এছাড়া ভিডিওটিতে ২.২ হাজার লাইক পরেছে। এছাড়া অজস্র নেটিজেন ভিডিওটি কমেন্ট এবং শেয়ার করছেন। ইতিমধ্যে বহু নেটিজেন ফাটাফাটি হয়েছে, খুব সুন্দর ,অপূর্ব লাগলো ,এক্সিলেন্ট, ভেরি নাইস ইত্যাদি বিভিন্ন রকমের ইতিবাচক মন্তব্যে ভরিয়ে তুলছে এই ভিডিওটির কমেন্ট বক্স।