×
Categories
ভাইরাল ভিডিও

‘এঁনারা ভারতীয় সংগীতের গর্ব’, দাদাগিরির মঞ্চে প্রয়াত লতা-সন্ধ্যাকে শ্রদ্ধার্ঘ্য জানালেন সৌরভ গাঙ্গুলী

Advertisement

এই বছরের ফেব্রুয়ারি মাস সঙ্গীত জগতের জন্য ব্ল্যাক ফেব্রুয়ারি হয়ে উঠেছে। মাসের শুরু থেকেই একের পর এক সংগীতজগতের নক্ষত্রের পতন ঘটছে। এই মাসের ৬ তারিখে সকলকে ছেড়ে চিরঘুমে চলে গেছেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকার (Lata Mangeshkar)। আর তার ঠিক নয় দিন পরেই সকলকে ছেড়ে চিরতরে চলে গেলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। কথিত আছে লতা মঙ্গেশকারের সাথে সন্ধ্যা মুখোপাধ্যায়ের নাকি রেষারেষির সম্পর্ক ছিল। এমনকি এও শোনা যায় শুধুমাত্র লতা মঙ্গেশকারের জন্যই মুম্বাইতে নিজের কেরিয়ার ঠিক ভাবে গড়ে তুলতে পারেননি সন্ধ্যা মুখোপাধ্যায়। তবে বহুদিন আগে এক সাক্ষাতকারে এ সমস্ত কানাঘুষো জল্পনাকে উড়িয়ে দিয়ে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় স্বয়ং বলেছিলেন লতাজির সঙ্গে তাঁর খুব ঘনিষ্ঠ বন্ধুত্বের সম্পর্ক।

Advertisement
আরো পড়ুন -  ভাত অথবা রুটির সাথে খাবার জন্য নিরামিষ আলুর দম, রইল রেসিপি

তবে কথাটা হয়তো আদতেই সত্যি। তার কারণ এর আগে একসাথে বহু গানে গলা মিলিয়ে ছিলেন এই দুই কিংবদন্তি শিল্পী। এমনকি শিল্পী হিসেবে একে অপরের প্রতি অগাধ শ্রদ্ধা তাঁদের মধ্যে ছিল। সংগীত জগতে এঁরা দুজনাই ছিলেন দুই নক্ষত্র। তবে সঙ্গীত জগতের মধ্যে যেরকম মিল ছিল,ঠিক তেমনি ভাবে জীবনের শেষ যাত্রাতেও সেই মিল থেকে গেল। কাকতালীয়ভাবে একই মাসে মাত্র কয়েকদিনের ব্যবধানে ইহলোকের মায়া ত্যাগ করে চিরঘুমে চলে গেলেন এই দুই কিংবদন্তি শিল্পী। গত ৬ ই ফেব্রুয়ারি পরলোকগমন করেন সংগীতজগতের মহীরুহ লতাজি। তবে এই খবর জানানো হয়নি অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায় কে। হঠাৎই কয়েকদিনের মধ্যেই তিনি পরলোকগমন করেন। তবে সংগীতজগতের এই দুই নক্ষত্র পতনে যে ক্ষতি হয়েছে তা সত্যিই অপূরণীয়। তবুও তাঁরা নিজেদের সৃষ্টির মাধ্যমে চিরকাল জনসাধারণের মনে বিরাজ করবেন। সম্প্রতি ‘দাদাগিরি’র মঞ্চে গানে গানে শ্রদ্ধা জানানো হলো এই দুই মহান শিল্পীকে। দাদাগিরির এই বিশেষ এপিসোড খুব তাড়াতাড়ি সম্প্রচারিত হবে। তবে তার আগেই চ্যানেলের তরফ থেকে এই পর্বের প্রোমো শেয়ার করা হয়েছে।

আরো পড়ুন -  ভরা মাসে রিয়েলিটি শোয়ের মঞ্চে সাধ খেলেন ভারতী সিং, ভাইরাল ভিডিও

Advertisement

এই দুই কিংবদন্তি শিল্পীকে শ্রদ্ধা জানাবার জন্য দাদাগিরির বিশেষ পর্বে উপস্থিত থাকবেন সংগীত জগতের বেশকিছু তারকা যেরকম হৈমন্তী শুক্লা, শ্রাবণী সেন ইত্যাদি গায়িকারা। এপিসোডটিতে ‘সবার ওপরে’ ছবিতে সুচিত্রা সেনের লিপে গাওয়া সন্ধ্যা মুখোপাধ্যায়ের আইকোনিক গান “ঘুম ঘুম চাঁদ ঝিকিমিকি তারা” গানটি গাইতে শোনা যাবে হৈমন্তী শুক্লাকে। দাদাগিরির সঞ্চালক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন ‘এনারা ছিলেন ভারতীয় সংগীত জগতের ইতিহাস, ঐতিহ্য এবং গর্ব । বাঙালি এই সমস্ত গান কোনদিনও ভুলবে না। ‘

আরো পড়ুন -  বয়স কেবল সংখ্যা মাত্র! হারমোনিয়াম বাজিয়ে দুর্দান্ত গান গেয়ে তাক লাগালেন বৃদ্ধ দাদু, ভাইরাল ভিডিও
Advertisement