×
Categories
নিউজ

ছবিতে সাদা কালো দাগের পিছনে দুটি সংখ্যা আছে, দেখুন তো চিনতে পারেন কি না?

Advertisement

ছবিতে রয়েছে একটি সংখ্যা, খুঁজে বের করুন তো দেখি! চলুন একটু হিনটস দেওয়া যাক, মাত্র দুটি অঙ্কেরই সংখ্যা এটি। চলুন একটু ভাবুন! কমেন্ট করে জানান! আজকাল সোশ্যাল মিডিয়া আমাদের এন্টারটেইন করার পাশাপাশি আমদের ইন্টেলিজেন্সী পরখ করার জন্যেও নানারকম খেলার সন্ধান দিচ্ছে আমাদেরকে। তার মধ্যে একটি এই মাইন্ড সেট করার গেমটিই!

Advertisement

সোশ্যাল মিডিয়া এমন একটি মাধ্যম যাকে ঘিরে আমাদের সারাটাদিন কেটে যায়। যেখানে প্রতিনিয়ত ভাইরাল হচ্ছে আজব আজব ভিডিও থেকে শুরু করে মজার মজার খেলা এবং গান-নাচের পাশাপাশি একাধিক বিরল দৃশ্যের ভিডিও।যা কিনা আমাদের দারুণ এন্টারটেইন করছে প্রতিনিয়ত। তেমনই সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়েছে বুদ্ধি খাটানোর এই মজার গেমটি।

আরো পড়ুন -  সাদাকালো দাগের পিছনে লুকিয়ে আছে একটি প্রাণী, চিনতে পারেন কি না দেখুন!

Advertisement

যার মাধ্যমে আপনি সহজেই মাইন্ড সেট করতে পারবেন। সাধারণত এই গেমটির খেলার নিয়ম, একটি ছবিতে কতকগুলি দাগ দেওয়া থাকবে, এবং সেখানে বলা হয়ে থাকবে যে, এর মধ্যে কিছু সংখ্যা বা একজন স্বনামধন্য ব্যক্তি বা কোনও পশু-পাখির ছবি রয়েছে, তা খুঁজে বের করুন। কয়েকটি দাগ দিয়েই তৈরি করা হয় এই ছবিগুলি। তবে ছবিটিতে কি আছে তা খোঁজার জন্যে আপনাকে একটি মনস্থির করে আপাত দৃষ্টিতে ছবিটির দিকে তাকিয়ে থাকতে হবে। এরপরই আপনি বের করতে পারবেন ছবিটি কিসের। এই ধরনের মজার মজার খেলার জন্যে আমরা নিজেদের মাইন্ড সেট করতে পারি এবং কতটা বুদ্ধিমত্তা আমরা সেটাও বুঝতে পারি।

আরো পড়ুন -  বড় দিদি লতাকে হারিয়ে আবেগঘন আশা, পোস্ট করলেন দুই বোনের ছোটবেলার ছবি

তবে আমরা এবার যে ছবিটা আমরা দিয়েছি, তাতে রয়েছে ১৭ সংখ্যাটি। তবে যারা বুদ্ধিমান তাঁদের ক্ষেত্রে খুব বেশী দেরী হবে না এটিকে বুঝতে, কারণ আপাতদৃষ্টিতে একটু নিচের দিকে কাত করলেই আপনি বুঝতে পারবেন এখানে রয়েছে ১৭ নাম্বার ডিজিটটি। এই ধরনের খেলার প্রথম আবিষ্কার করেছিলেন মিশেল ডিকিনসন নামে জার্মানির এক টুইটার ব্যবহারকারী। এই ধরনের ছবি এখন ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

আরো পড়ুন -  উড়ে গেল শীত, আসছে ভারী বর্ষণ, কবে কোন জেলায় বৃষ্টি জানাল আবহাওয়া দফতর
Advertisement