×
Categories
নিউজ

চিতার থেকেও ‘বিপজ্জনক’ প্রাণী! ছবি দেখে অবাক নেটবাসী

Advertisement

জন্তু-জানোয়ার দেখতে যে সব সময় একেবারে স্বাভাবিক হবে সেরকমটা কিন্তু হয়না। অনেক সময় এমন অদ্ভুত জন্তু জানোয়ার আমরা আশেপাশে দেখতে পাই যেগুলিকে দেখলে আমরা অনেক সময় ভয় পেয়ে যেতে পারি। পৃথিবীতে এমন কিছু জন্তু-জানোয়ার রয়েছে যেগুলোকে দেখলে অনেক সময় অন্যকিছু মনে হয়। আপনারা টাইটাস কুকুরের ব্যাপারে অবশ্যই হয়তো জানেন। আপনারা যদি পিটবুল কুকুরের ব্যাপারে কেউ চর্চা রাখেন, তাহলে আপনারা অবগত থাকবেন যে এই ধরনের কুকুর কতটা হিংস্র দেখতে হতে পারে। অনেকটা সেরকমই দেখতে টাইটাস জাতের কুকুর। এই কুকুরটিও দেখতে হয় একেবারে চিতা বাঘের মত। তবে, এই কুকুর দেখতে ভয়ঙ্কর হলেও ততটা ভয়ংকর আসল জীবনে কিন্তু হয়না।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে এই টাইটাস জাতের কুকুরের কিছু ছবি ভাইরাল হতে শুরু করেছে। সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট রেডিটে ওই কুকুরের মালিক এই ছবি শেয়ার করেছেন এবং অনেকেই এই কুকুরের অসাধারণ ডিজাইনের জন্য এটিকে ভালোবেসেছেন। ইতিমধ্যেই সাত হাজারের বেশি থামস আপ পেয়ে গিয়েছে এই ছবি। এই টাইটাস কুকুর প্রজাতিটি নিজের অদ্ভুত চেহারার জন্য সব সময়ে সোশ্যাল মিডিয়াতে বেশ চর্চায় থাকে। কেউ যদি প্রথমবার এই জাতের কোন কুকুরকে দেখতে পায় তাহলে সে ভাববে এটা হয়তো সত্যি কোন চিতাবাঘ। এমনকি ছবি দেখেও অনেকেই এই একই কথাই বলেছেন।

Advertisement

তবে তার পরে যখন এ কুকুর এর আসল পরিচয় জানা গেছে তখন অনেকেই একেবারে হতচকিত হয়ে যান। তবে ওই ছবিটি যখন আপলোড করা হয়েছিল তখন ওই কুকুরটিকে দেখে ভয় পেয়ে যাবার যথেষ্ট কারণও ছিল। ওই ব্যক্তির কাছে যে কুকুরটি রয়েছে সেটিকে দেখে একেবারেই চিতা বাঘের মতো মনে হয়। দেখে মনে হচ্ছে সেই কুকুরটি যেন একটি সেলুনে একেবারে আরাম করে বসে রয়েছে এবং কেউ একজন তার ছবি তুলছে। জানিয়ে রাখি, এই টাইটাস জাতের কুকুরটি কিন্তু অ্যালবানিয়ার পিটবুল জাতের একটি কুকুর। তবে, টাইটাস প্রজাতির আসল কুকুর এখন সম্পূর্ণ বিলুপ্ত।

আরো পড়ুন -  সবুজ বিকিনিতে উন্মুক্ত বক্ষযুগল, নেটদুনিয়ায় ঝড় তুললেন বাঙালি অভিনেত্রী পূজা ব্যানার্জী

জনপ্রিয় বিজ্ঞানের খবর নির্ভর ওয়েবসাইট সাইন্স ক্লাব জানাচ্ছে, এই কুকুরের আসল জাতের নাম টাইটাস (মতান্তরে, টিটাস) এবং এটি কত শিকারি কুকুর নয়। দুনিয়াতে যত ধরনের বুল এবং পিটবুল জাতের কুকুর পাওয়া যায় তাদের মধ্যে এটা হল সবথেকে দুর্লভ। এরকমটা মনে করা হয়, যে টাইটাসের ছবি পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে, সেটা হলো পৃথিবীর একমাত্র বেঁচে থাকা টাইটাস। যেহেতু এই কুকুরটিকে দেখতে একেবারে চিতা বাঘের মত হয়, তাই অনেকেই এই কুকুরটিকে দেখে ভয় পেয়ে যান। তবে এই কুকুরটির সৌন্দর্য সত্যিই অনস্বিকার্য। অনেকে মনে করেন, পিটবুল কুকুরের উপর এরকম ধরনের ছাপ কোন মানুষ নিজে হাতে তৈরি করেছেন। তবে সেরকম কিন্তু নয়, এই টাইটাস জাতের কুকুর সত্যিই এরকম দেখতে হয় এবং এ ধরনের কুকুর সত্যি অত্যন্ত বিরল।

আরো পড়ুন -  ‘আমি যদি বেঁচে থাকি নেতাজি পারবেন না কেন?’ প্রশ্ন তুললেন ১২৫ বছর বয়সী বাবা শিবানন্দ!
Advertisement