×
Categories
ভাইরাল ভিডিও

এক টুকরো ডালের উপর লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপি লাহিড়ির মুখ, শিল্পকর্ম দেখে অবাক নেটবাসীরা

Advertisement

ক্ষুদ্র ছোলার ডালের মধ্যেই ফুটিয়ে তোলা হল দেশের সব প্রয়াত শিল্পীদের। শিল্পীর এহেন প্রতিভা দেখে গোটা সোশ্যাল মিডিয়া তোলপাড়। এই পৃথিবীতে রয়েছে ভর্তি ভর্তি প্রতিভার সম্ভার। আর সেই প্রতিভাগুলি দেশ-বিদেশের সবার কাছে উঠে আসে একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই। আর প্রতিভা শুধু নাচ গানের দিক দিয়ে হয় তা কিন্তু নয়। নিজের প্রতিভা যেকোনো কিছুর ওপরেই দেখানো যেতে পারে। যেমন ধরুন আঁকা, এই আঁকা এমন একটি শিল্প, যা দিয়ে মানুষ সারা বিশ্বের বুকে নিজের নাম তুলতে পারে সহজেই।

Advertisement
আরো পড়ুন -  লতা মঙ্গেশকরের অন্তিম যাত্রায় থুতু ছেটানো বিতর্কে সোশ্যালে ভাইরাল শাহরুখ খানের ভিডিও

তবে এই আর্ট শিল্পের অনেক রকমারিতা আছে। কেউ আঁকতে পারে খাতায়-কলমে। আবার কেউ নিজের আর্টশিল্পের নিখুঁত নৈপুণ্যতা ফুটিয়ে তুলতে পারেন এই পৃথিবীর যেকোন বস্তুর ওপর। তেমনি আজ আমাদের আলোচ্য বিষয়, শিল্পী মানিক দেবনাথকে (Manik Debnath) নিয়ে। যিনি কিনা ছোট্ট ছোলার ডালের মধ্যেই ফুটিয়ে তুলেছেন, প্রয়াত শিল্পী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee), বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri) এবং নারায়ণ দেবনাথের (Narayan Debnath) প্রতিচ্ছবি।

আরো পড়ুন -  মনিবকে না পেয়ে শোকে খাওয়া দাওয়া ছেড়ে দিয়েছে, টিভিতে লতাজির গান শুনে অঝোরে কেঁদে চলেছে সুরসম্রাজ্ঞীর পোষ্য কুকুর, রইলো ভিডিও

চলতি মাসে দেশের ওপর দিয়ে বয়ে গেছে একের পর এক দুঃখের বন্যা। চলতি মাসেই আমরা হারিয়েছি, দেশের সব সঙ্গীত রত্নদের। মারা গিয়েছেন কোকিলকন্ঠী লতা মঙ্গেশকর, বঙ্গ কন্ঠের সরস্বতী সন্ধ্যা মুখোপাধ্যায় এবং সুরদেবতা বাপ্পি লাহিড়ি। আর গত মাসেই মারা গিয়েছেন দেশের আরেক নিখুঁত প্রতিভা ওরফে বিখ্যাত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ।

Advertisement
আরো পড়ুন -  লতা মঙ্গেশকরের অন্তিম বার্তা প্রকাশ্যে আনলেন অনুপম খের! কী বলেছিলেন জীবন্ত সরস্বতী

তাঁদের মৃত্যুতে এখনও শোকাহত গোটা দেশ। তাই তাঁদেরকে নিজের শিল্পের মাধ্যমে এইভাবেই তুলে ধরলেন বিখ্যাত অঙ্কনশিল্পী মানিক দেবনাথ। এক সংবাদমাধ্যমকে দেওয়া তাঁর সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তাঁর এহেন নিখুঁত সৃষ্টি অর্থাৎ ক্ষুদ্র ছোলার ডালের মধ্যে শিল্পীদের মূর্তি ফুটিয়ে তোলার কারুকার্য যেন তিনি এহেন মহান শিল্পীদের বাড়ির লোকেদের হাতে তুলে দিতে পারেন তিনি বা কোনও মিউজিয়ামে যেন রাখা হয় তাঁর এই মূল্যবান কাজটি।

Advertisement