×
Categories
ভিডিও

মাকে হারিয়ে মনমরা ছোট্ট কুকুরছানা, ভিডিও দেখে চোখে জল নেটিজেনরা

Advertisement

শীতকালে ঠান্ডা ঠকঠক করে কাঁপতে এক কুকুর ছানা সিমেন্টের পাইপ এর মধ্যে আপাতত তার আস্তানা তৈরি করেছে। মানুষ যাতায়াত করে কেউ তাকে দেখতে পায় না সবার অগোচরে রাস্তার মধ্যে এই শীতকালে অবহেলায় পড়ে আছে, এই ছোট্ট ছানাটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, এমন অসহায় এক ছোট্ট কুকুরছানাটির শীতের সকালে কাঁপছে। আপনিও হয়তো আপনার চারিদিকে পরিবেশের মধ্যে এমন দেখতে পাবেন, শীতকালে কুকুরছানা জন্মায়, আর চারিদিকে এমন এই ঠান্ডার মধ্যে তারা অসহায় হয়ে শুয়ে থাকে।

Advertisement
আরো পড়ুন -  'এই দুনিয়ায় থেকে কি করবে ? লতা মঙ্গেশকর মারা গেছে ভালো হয়েছে', রানু মন্ডলের মন্তব্যে তোলপাড় নেটদুনিয়া

কুকুরের চেহারা দেখে মনে হচ্ছে, ভিডিওটি ভারতীয়। তবে এ ভিডিওটি দেখে খুব একটা বোঝা যাচ্ছেনা, জায়গাটি কোথায় খালি দেখা যাচ্ছে এক যুবক হাত বাড়িয়ে তাকে একবাটি দুধ দিচ্ছে। দুধ পেয়ে যেন তার শরীরে অদ্ভুত একটা শক্তি পেয়েছে। তার ছোট্ট জিভ দিয়ে চুক চুক করে চেটে খাচ্ছে এই তরল পানীয়। বোধহয় অনেকদিন সে ভালো করে খেতেও পায়নি, আশেপাশে মা কুকুরকেও দেখতে পাওয়া যাচ্ছে না। মাতৃহারা এই কুকুরের মুখে দুধ তুলে দিয়ে যুবকটিও সকলের কাছে বেশ প্রশংসা পাত্র হয়েছে। তাইতো ইনস্টাগ্রামে ভিডিওটি দেওয়ার সাথে সাথে পৌঁছে গেছে হাজার হাজার মানুষের কাছে।

আরো পড়ুন -  দাদার মতই অসাধারণ গলা, দুর্দান্ত গান গেয়ে মঞ্চ মাতালেন অরিজিৎ সিংয়ের বোন অমৃতা, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না ভাইরাল হয়। নিষ্পাপ এই পশুগুলোর দিকে আমরা যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দি, তাহলে এই পৃথিবীটা আরো বেশি রঙিন হয়ে ওঠে। তবে একদিকে যেমন এই রকম দৃশ্য অন্যদিকে আবার অনেক খারাপ চিত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ধরা পড়ে, যেখানে দেখা যায়, এই ছোট ছোট কুকুর ছানাদের বিষ খাইয়ে অথবা খাবারের সঙ্গে পেরেক, কাঁচের টুকরো দিয়ে মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তাদেরকে একটাই প্রশ্ন এই পৃথিবীটাকে শুধু মানুষের বাঁচার জন্য? একদমই নয়, বিশ্ব বিধাতা এ পৃথিবীকে তৈরি করেছে মানুষ, পশু-পাখি সমস্ত প্রাণীকূলকে একসাথে থাকার জন্য। তাই আমাদের প্রত্যেকের উচিত আমাদের সাধ্যমত এসমস্ত অসহায় অসহায় পশুদের পাশে একটু দাঁড়ানো।

Advertisement
আরো পড়ুন -  সারা শরীরে রঙ-তুলির টান, সাদা বুক খোলা ব্লেজারে ক্যামেরার সামনে ধরা দিলেন উরফি

তাই আর দেরি না করে চটজলদি দেখে নিন Hoophaap এর পাতায় এই অসাধারণ ইমোশনাল ভিডিও –

Advertisement