×
Categories
ভাইরাল

ভাইরাল এই ছবিটিতে কয়টি ঘোড়া রয়ছে? ৯৯% মানুষই ভুল উত্তর দিয়েছে, দেখে নিন আপনি পারেন কিনা

Advertisement

প্রতিদিন সোশ্যাল মাধ্যমে (Social Media) কত কিছুই ভাইরাল হয়। কখনো হাসির জোকস, আবার কখনো কোনো ধাঁধা। কিছু কিছু এমন ধাঁধা থাকে যা মানুষ উত্তরই দিতে পারেন না। আর উত্তরে দিলেও যে কোনটি সঠিক সেটা বোঝা সম্ভব হয়ে ওঠে না। ঠিক তেমনই সম্প্রতি একটি ধাঁধার ফটো সবার সামনে এসেছে। যা নিয়ে সরগরম সম্পূর্ণ নেট দুনিয়া। ধাঁধা বলার থেকেও বলা বাহুল্য এটি একটি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)।

Advertisement
আরো পড়ুন -  সাদা-কালো দাগের মধ্যে লুকিয়ে আছে আজব এক প্রাণী, দেখতে পেলেই বদল হবে ভাগ্যের! রইল বিস্তারিত

একটি ফটোতে দেখা গেল তুষারে ঢাকা একটি জায়গায় সাদা-বাদামি রঙের বেশ কয়েকটি ঘোড়া। ফটোতে তুষার ও ঘোড়ার গায়ের রং সম্পূর্ণ এক। যে কারণে বেশিরভাগ ভাগ মানুষ ফটোতে ঠিকই কয়টি ঘোড়া দেখা যাচ্ছে,এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে নাজেহাল অবস্থা বলা যায়। আর বেশিরভাগ যারা উত্তর দিয়েছেন তারা বলেছেন ছবিতে ৫ টি ঘোড়া দেখা যাচ্ছে। কিন্তু আপনি কি জানেন এই উত্তরটি সঠিক নয়।

আরো পড়ুন -  দুধ সাদা বিকিনিতে উন্মুক্ত বক্ষযুগল, নেটদুনিয়ায় উষ্ণতা ছড়ালেন অভিনেত্রী দিশা পাটানি

আসলে ফটোটির মধ্যে দেখা যাচ্ছে মোট ৭ টি ঘোড়া। কি শুনে ভাবলেন এটা কিভাবে সম্ভব তাই তো? ফটোটি ভালো করে লক্ষ্য করলেই বুঝতে পারবেন। প্রথমে বাঁদিক থেকে একটি ঘোড়া, ফটোটির মাঝে ভালো করে লক্ষ্য করলে দেখবেন ৩ টি নয় মোট ৪ টি ঘোড়া আছে। আর ডান দিকে দেখা যাবে দুটি এবং তার সাথেই একদম নিচে দেখা যাচ্ছে বাচ্চা একটি ঘোড়াকে।

Advertisement
আরো পড়ুন -  ‘অর্ধনগ্ন কেন নগ্ন হয়ে নাচুন!’ বিকিনি পরে নেচে নোংরা কটাক্ষের শিকার উর্ফি জাভেদ, ভাইরাল ভিডিও

তাহলে জেনে গেলেন এই অপটিক্যাল ইলিউশন ফটোটির আসল রহস্য। এবার আপনিও অন্য কারোর সাথে ট্রাই করুন। দেখুন তো তারা এই খেলায় আপনাকে হারাতে পারে কি না।

Advertisement