×
Categories
নিউজ

ছবিতে সাদা-কালো এই দাগের মাঝে লুকিয়ে আছে একটি প্রানী, দেখুন তো চিনতে পারেন কি না!

Advertisement

মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয় আজব আজব মাইন্ড সেট করার গেম। অর্থাৎ কতকগুলি দাগ দিয়ে বলা থাকে, এর মধ্যে থেকেই খুঁজে নিন কোনও জীব অথবা কোনও বস্তুকে। আবার কোন কালো ছবি থেকে বলা হয় সাদা বিড়াল খুঁজে বের করুন। কিংবা কয়েকটি দাগ দিয়ে তৈরি করা হয় একটি আস্ত ঘোড়াকে।

Advertisement
আরো পড়ুন -  কালো স্লিভলেস টপে উন্মুক্ত বক্ষ যুগল, নেটদুনিয়ায় ঝড় তুললেন ‘ঝুমা বৌদি’ মোনালিসা

এই ধরনের মজার মজার খেলা আমরা খেলে থাকি এই ধরণের মাইন্ড গেমিং থেকে। এবার এই ছবিটি থেকে বের করুন আস্ত একটি জন্তুকে! হ্যাঁ, ঠিকই ধরেছেন এখানে রয়েছে আস্ত একটি বিড়াল। ছবিটি কিছুটা ডানদিকে হেলালেই বুঝতে পারবেন একটি বিড়ালের ছবি।

যাঁরা বুদ্ধিমান তাঁদের ক্ষেত্রে খুব বেশী দেরী হবে না এটিকে বুঝতে, সহজেই বুঝতে পারবেন। আপাত দৃষ্টিতে দেখা যাচ্ছে, এই ছবিটি থেকে একটি বিড়ালের কান এবং গোঁফটি। এই ধরনের খেলার প্রথম আবিষ্কার করেছিলেন মিশেল ডিকিনসন নামে জার্মানির এক টুইটার ব্যবহারকারী। আসলে এটি খেলার পাশাপাশি একটি বুদ্ধিসম্পন্ন গেম।

Advertisement
আরো পড়ুন -  সাদাকালো দাগের পিছনে লুকিয়ে আছে একটি প্রাণী, চিনতে পারেন কি না দেখুন!

তবে এই বুদ্ধিমত্তার পরীক্ষা করার জন্যে বিভিন্ন প্রতিযোগিতামূলক প্রশ্ন থাকে। এই ধরনের ছবি ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে এখন। আর এই ছবি দেখা মাত্রই লুফে নিচ্ছেন নেটিজেনরা। কারণ সবাই ছবির মধ্যে থেকে অদৃশ্য বস্তুটিকে খুঁজে বের করার চেষ্টা করতে থাকেন। অনেকে এক দেখাতেই খুঁজে নিচ্ছেন আবার কেউ কেউ গোলক ধাঁধায় পড়ে যাচ্ছেন।

আরো পড়ুন -  উড়ে গেল শীত, আসছে ভারী বর্ষণ, কবে কোন জেলায় বৃষ্টি জানাল আবহাওয়া দফতর
Advertisement