×
Categories
ভাইরাল ভিডিও

অনুরাধা পাড়োয়ালকে যত্ন সহকারে গান তোলাচ্ছেন বাপ্পি লাহিড়ী, বিরল ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়া

Advertisement

সে যুগের আরেক প্রথম শ্রেণীর গায়িকাদের মধ্যে অন্যতম ছিলেন অনুরাধা পাড়োয়াল। তার গানের সুরের জাদুতে মেতেছিল, গোটা বিশ্ব, কিন্তু বাপ্পি লাহিড়ীর, মৃত্যুর পর এই ছোট ছোট স্মৃতিগুলোই সোশ্যাল মিডিয়ার পর্দায় ভেসে উঠছে, আরও বেশি সাহায্য করছে। সাধারণ মানুষকে মানুষটা চলে গেছে, কিন্তু রেখে গেছেন তাঁর এই ধরনের ছোট ছোট স্মৃতি আর অজস্র গান।

Advertisement

সম্প্রতি ইউটিউবের মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, একটি সিনেমার গান বাপ্পি লাহিড়ী নিজের সঙ্গে রয়েছেন, তার ইন্সট্রুমেন্ট ভাইয়েরা কিন্তু নিজে হারমোনিয়াম বাজিয়ে, তিনি শিল্পীকে গান তুলে দিচ্ছেন শিল্পীরাও কথা শুনে নিজের মতন করে। দুজনেরই প্রধান লক্ষ্য গানটা যাতে ভালো করে ওঠে, এখানে দুজনে দুজনের উপর নির্ভর করে গানটা তোলার চেষ্টা করছেন। এখানে এই মহৎ শিল্পীরা অনেকটাই এগিয়ে থাকেন, তারা যে শুধু গান ভালো গাইছেন এমনটা নয়, তাদের মন এতটাই ভাল এবং পরস্পরের প্রতি তাদের এতটাই শ্রদ্ধার মনোভাব সত্যি এই দৃশ্য সারা জীবন থেকে যাবে। ‘নাচনে ওয়ালে গানে ওয়ালেকা’- সিনেমার বিখ্যাত গান ‘বানকে সাজন ঘর আয়ে’ গানের রেকর্ডিং আপাতত ইউটিউব এর মাধ্যমে ভাইরাল হয়েছে। সে যুগে কিভাবে একটা গান তৈরি হতো, ঠিক কতটা সময় লাগতো, একটা গান তৈরি করতে তাই বোঝা যাচ্ছে ভিডিওটির মাধ্যমে।

আরো পড়ুন -  প্রকাশ্য রাস্তায় শাড়ি পরে প্রেমিক স্বর্নেন্দুর সাথে রোমান্টিক মুডে অভিনেত্রী শ্রুতি, ভাইরাল ভিডিও

সত্যিকারের শিল্পী বোধ হয় এরাই হয়। যতদিন বেঁচেছিলেন এরা সংগীতকে জীবনের একমাত্র সাধনা হিসাবে ভেবেছিলেন। কিন্তু মাত্র ৬৯ বছর স্তব্ধ হয়ে গেল বাপ্পি লাহিড়ীর জীবন। বাংলা, হিন্দি ছবিতে গান গাওয়া থেকে শুরু করে গানের সুর দেওয়া সংগীত পরিচালনা করা বিভিন্ন ধরনের কাজ করেছিলেন। কখনো আইয়ামে ডিস্কো ডান্সার কখনো আবার আও তুমহে চাঁদ পে লে যায়, এমন ভার্সেটাইল একজন গায়ক, সুরকার বোধ হয় আর জন্ম নেবে না। দেরি না করে চটপট দেখে ফেলুন অসাধারণ অনুরাধা পাড়োয়াল এবং বাপ্পি লাহিড়ীর এই রেকর্ডিং এর ভিডিও –

Advertisement
আরো পড়ুন -  খড়ির কথা মেনে রাহুলকে দ্যুতি ও তার সন্তানের দায়িত্ব নেওয়ার নির্দেশ দিল ঋদ্ধিমান, রইল ভিডিও

Advertisement