×
Categories
Featured

শেষবারের মতো হয়নি দেখা, আশা-বাপ্পীর সাক্ষাতে বাধা হয়ে দাঁড়ান আশার ড্রাইভার

Advertisement

সরস্বতীলোকে চলে গিয়েছেন ‘ডিস্কো কিং’ বাপ্পী লাহিড়ী (Bappi Lahiri)। দিনভর তাঁকে ঘিরে উঠে আসছে বহু স্মৃতি। বাপ্পীর সুরে এযাবৎ পাঁচশোর বেশি গান রেকর্ড করেছেন আশা ভোঁসলে (Asha Bhonsle)। কিন্তু তাঁর অসুস্থতার সময় বারবার বাপ্পীর সঙ্গে দেখা করতে যেতে চেয়েও পারেননি আশা। তাঁকে বলা হয়েছিল, বাপ্পীর যদি কিছু হয় তাহলে দায়ী হবেন তিনি।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আশা জানিয়েছেন, বাপ্পীর ক্রমশ শারীরিক অবনতির কথা জানতে পেরেছিলেন তিনি। ফলে বাপ্পীর সঙ্গে তিনি অন্তত একবার দেখা করতে চেয়েছিলেন। কিন্তু তাঁর গাড়ির ড্রাইভারকে তিনি বাপ্পীর বাড়ি নিয়ে যেতে বললে তাঁর ড্রাইভার তাঁকে নিরস্ত করে বলেন, এখনও করোনা অতিমারী পুরোপুরি কাটেনি। এই সময় বাপ্পীর সঙ্গে দেখা করতে গেলে ওঁর যদি কিছু হয়ে যায়, তাহলে সবাই আশাকেই দায়ী করবেন। ড্রাইভারের পরামর্শ মেনে বাপ্পীর সাথে দেখা করতে যাননি আশা। কিন্তু বাপ্পীর মৃত্যুর খবর তাঁকে স্তব্ধ করে দিয়েছিল। হঠাৎই এভাবে বাপ্পীর চলে যাওয়া মেনে নিতে পারছেন না আশা।

Advertisement

আশা জানিয়েছেন, দারুণ হাসি-খুশি মানুষ ছিলেন বাপ্পী। সবসময়ই তাঁর মুখে হাসি লেগে থাকত। প্রথমে লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) ও তার কয়েকদিনের মধ্যেই বাপ্পী লাহিড়ীর চলে যাওয়ায় দুই মহীরুহর পতন হল বলে মনে করেন আশা। তাঁর মতে, সুরের জগতের বিরাট ক্ষতি হয়ে গেল।

প্রসঙ্গত, বাপ্পী অসুস্থতা সত্ত্বেও নিজেকে কাজের মধ্যেই ব্যস্ত রাখতেন। একটি দক্ষিণী ফিল্মে তাঁর সঙ্গীত পরিচালনার কথা ছিল। এছাড়াও সম্প্রতি দুর্গাপুজোর সময় তাঁর সুরে গান গেয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

আরো পড়ুন -  মহা শিবরাত্রির দিন করুন এই ছোট্ট টোটকাটি, সকল বিপদ থেকে মুক্তি পাবেন
Advertisement