×
Categories
Featured

‘আমার ‘মা’কে বেশ্যা বানানো হয়েছে’, বানসালির বিরুদ্ধে অভিযোগ গাঙ্গুবাইয়ের ছেলের

Advertisement

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই বিতর্ক শুরু হয়েছে। ছবির পরিচালক সঞ্জয়লীলা বানসালির উপর অসন্তুষ্ট হয়েছেন গাঙ্গুবাইয়ের পরিবারের সদস্যরা। রীতিমতো ক্ষোভ উগরে দিয়ে আদালতে মামলা দায়ের করেছেন ‘গাঙ্গুবাই’এর দত্তক-সন্তান বাবুরাওজি শাহ। তিনি অভিযোগ করেছেন মুম্বইয়ের কাথিয়াওয়াড়ির গঙ্গা হরিজীবনদাস অর্থাৎ ‘গাঙ্গুবাঈ’কে যেভাবে এই ছবিতে উপস্থাপন করা হয়েছে, তা একেবারেই সঠিক নয়।

Advertisement

‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ এই উপন্যাসের উপর ভিত্তি করে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিটি তৈরি করা হয়েছে। এই বিখ্যাত উপন্যাসটি হুসেন জাইদির। গঙ্গা হরিজীবনদাস ওরফে গাঙ্গুবাইয়ের ছেলের অভিযোগ, তার মাকে ছবিতে যৌনকর্মী হিসেবে উপস্থাপন করেছেন সঞ্জয়লীলা বানসালি। আর এখন তার মাকে নিয়ে অনেকেই খারাপ কথা বলছেন তিনি সেটা মানতে পারছেন না।

আরো পড়ুন -  ঘর আলো করে এল ফুটফুটে কন্যা সন্তান, বাবা হলেন উদিত পুত্র আদিত্য

গাঙ্গুবাইয়ের পারিবারিক আইনজীবী বলেছেন, একজন সমাজকর্মীকে যৌনকর্মী হিসেবে উপস্থাপন করা হয়েছে ছবিতে। তাকে ছবিতে ডন হিসেবে দেখানো হয়েছে বলেই বলেছেন তিনি। তার কথায়, ভিত্তিহীনভাবে নোংরামি করা হয়েছে। কোনো পরিবারই যে এটা সহ্য করবে না সেটাই জানিয়েছেন তিনি। তিনি এও জানিয়েছেন, অনেক আগেই আদালতে মামলা দায়ের করা হয়েছে। বাবুরাওজি শাহ যে গাঙ্গুবাইয়েরই ছেলে সেই প্রমাণও পেশ করা হয়েছে আদালতে। তবে এখনো বিষয়টি আদালতের বিচারাধীন রয়েছে।

Advertisement
আরো পড়ুন -  লতাজির শেষ যাত্রায় সুরসম্রাজ্ঞীর জন্য শাহরুখ খানের ‘দুয়া’, ভাইরাল ছবি

আইনজীবী আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে অনেকেই গঙ্গুবাইয়ের দিকে আঙুল তুলছেন। প্রশ্ন তুলেছেন তিনি সমাজকর্মী ছিলেন নাকি যৌনকর্মী? এই ধরনের প্রশ্ন ওঠায় খুব স্বাভাবিকভাবেই গাঙ্গুবাইয়ের পরিবারের সদস্যরা রীতিমতো ভেঙে পড়েছেন।

আরো পড়ুন -  শিবরাত্রিতে বাড়িতেই বানিয়ে ফেলুন নিরামিষ পনিরের দম কালিয়া, রইল রেসিপি

২০২১ গাঙ্গুবাইয়ের দত্তক পুত্র বাবুরাওজি শাহ আদালতে মামলা দায়ের করেছেন। এরপরেই আদালত থেকে সমন পাঠানো হয়েছিল সঞ্জয়লীলা বানসালির ও আলিয়া ভাটকে। এই ছবিতে গাঙ্গুবাইয়ের চরিত্রে দেখা মিলবে আলিয়া ভাটের। উল্লেখ্য আগামী ২৫’শে ফেব্রুয়ারি এই ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এত বিতর্কের মাঝে শেষপর্যন্ত বড়পর্দায় এই ছবি মুক্তি পাবে কিনা! সেটাই এখন দেখার।

Advertisement