×
Categories
নিউজ

১ কোটি টাকার চাকরি প্রত্যাখ্যান করে তৈরি করেন নিজের ব্যাবসা, বছরে এখন ১০০ কোটির টার্ন ওভার করে এই ব্র্যান্ড

Advertisement

সোনি (Sony) চ্যানেলের নতুন শো ‘শার্ক ট্যাংক ইন্ডিয়া’ (Shark Tank), যা প্রথম সিনজনেই ব্যাপক লাইমলাইট কেড়েছে। সাতজন বিখ্যাত দেশীয় ব্যবসার মালিক-মালকিনরা রয়েছেন শার্কদের ভূমিকায়, নতুন ব্যবসায়ীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। আজ আপনাদের বলবো বিখ্যাত ‘সুগার কসমেটিক্স’ (SUGAR Cosmetics) ব্র্যান্ডের ফাউন্ডার মিস বিনীতা সিং (Vineeta Singh) সম্পর্কে। যিনি ‘শার্ক ট্যাংক ইন্ডিয়া’র একজন শার্ক। এই মানুষটির অনেক অজানা তথ্য তুলে ধরবো আজ আপনাদের সামনে।

Advertisement
আরো পড়ুন -  ২২-এ পা দিলেন ‘মিঠাই’, সৌমিতৃষার জন্মদিনে ভালোবাসা জানালেন পর্দার স্বামী আদৃত

জন্ম পরিচয় ও শিক্ষা :
১৯৮৪ সালে দিল্লিতে (Delhi) বিনীতা সিং-এর জন্ম হয়। দিল্লী পাবলিক স্কুল থেকে তিনি পড়াশুনা শেষ করেন। এরপর আহমেদাবাদের ‘IIM’ থেকে নিজের MBA ডিগ্রি অর্জন করেন।

Advertisement

চাকরি ও ব্যবসা :
জানা যায় MBA ডিগ্রি কমপ্লিট করার পর বিনীতা ১ কোটি টাকা প্যাকেজের একটি চাকরি পেয়েছিলেন। তবে সেই চাকরি তিনি করেননি।

টার্নওভার ও মোট ভ্যালু :
সুগার কোম্পানির বর্তমান টার্নওভার প্রতিবছর ১০০ কোটি টাকা। জানা যাচ্ছে সুর্গার কসমেটিক্স কোম্পানির বর্তমান মোট মূল্য প্রায় ২০০০ কোটি টাকা।

আরো পড়ুন -  ফের পতন স্বর্ণের দামে, রেকর্ড দরের থেকে সস্তা ১০,০৫০ টাকা

মাত্র ২৩ বছর বয়সেই তিনি ১ কোটি টাকার প্যাকেজের চাকরি ফিরিয়ে দিয়েছিলেন। যে কারণে ‘দ্য উইক’ নামক ম্যাগাজিনের একটি কভার পেজেও উঠে আসেন তিনি। তবে নিজের জেদ ও যুদ্ধ দিয়ে এই লড়াই জিতেছেন।

পাশে পেয়েছিলেন বন্ধু ও স্বামী কৌশিক মুখোপাধ্যায়কে। যিনি এই ব্যবসার একজন অংশীদারও বটে। ২০১১ সালে ৪ঠা ডিসেম্বর তাঁরা বিয়ে করেন। বিক্রান্ত ও কৌশিক তাদের দুই ছেলের নাম।

আরো পড়ুন -  ভারতীয় সিনেমার রীতি ভেঙে বিকিনি পরার সাহস দেখিয়েছিলেন বাংলার শর্মিলা, তুমুল বিতর্ক দেশজুড়ে

এসবের পাশাপাশি ভারতে মোট ১২০টি শহরে এখন সুগার ব্র্যান্ড আছে। এই কোম্পানির ৭৫% কর্মচারী হলেন মহিলা। পরিবার ও ব্যবসা সমান তালে ম্যানেজ করেছেন বিনীতা। ‘যে রাঁধে, সে চুল বাঁধে’ – তিনি হয়তো এই লাইনটির একেবারে যোগ্য উদাহরণ।

Advertisement