×
Categories
বিনোদন

গায়কের আগে অভিনেতা ছিলেন বাপ্পি! ‘মামাজি’ কিশোর কুমারের হাত ধরেই অভিনয়ে পা দিয়েছিলেন

Advertisement

অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া বা OSA-এর কারনে মৃত্যু হয়েছে বিখ্যাত সুরকার ও গায়ক বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)-র। মঙ্গলবার রাতেই মাত্র ৬৯ বছর বয়সে পরলোক গমন করেছেন ভারতের ‘ডিস্কো কিং’। কিন্তু তার গান অক্ষত থাকবে চিরদিন। গান ও সুর বাঁধা ছাড়াও তার আরও একটি পরিচিতি ছিল জানেন কি? বেশিরভাগ মানুষই এই প্রশ্নের উত্তর দিতে পারবেন না।

Advertisement

বাপ্পি লাহিড়ী জীবনের শুরুতে ছিলেন একজন অভিনেতা। হতবাক হলেন নিশ্চয়ই এটা শুনে? মামা কিশোর কুমারের (Kishore Kumar) হাত ধরেই প্রথম অভিনয় জগতে পা রাখা তাঁর। না, নিজের মামা নয় কিশোর কুমারকে মামাজি ডাকতেন বাপ্পি। গত বছর ২০২১ সালে নিজের ইন্সটা (Instagram) হ্যান্ডেলে একটি ফটো আপলোড করেছিলেন বাপ্পি লাহিড়ী।

Advertisement

যেখানে ১৯৭৪ সালে ‘বাড়তি কা নাম দাড়ি’ সিনেমায় বাপ্পির অভিনয়ের ছবি ছিল। সাদা-কালো সেই ফটোতে দেখা গিয়েছিলো এক ফ্রেমে বাপ্পি ও কিশোর দাকে। ছবির বাঁ দিকে থাকা গোলগাল ছেলেটি আজকের ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী। ফটোটির ক্যাপশনে তিনি লিখেছিলেন – ‘এই ছবিটিতেই আমি অভিনেতা হিসাবে প্রথম আত্মপ্রকাশ করেছিলাম। প্রযোজনায় ছিলেন কিশোর কুমার ও অমিত কুমার। তবে আপনারা কি বলতে পারবেন সিনেমার নামটি কি ছিল?’

লতা মাঙ্গেশকার (Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mulherjee) পরেই বাপ্পি লাহিড়ীর মৃত্যুর খবর কার্যত শোকের ছায়া ফেলেছে শিল্পীমহলে। পর পর এমন প্রতিভাবান ব্যক্তিদের মৃত্যু দেশবাসী মেনে নিতে পারছেন না।

আরো পড়ুন -  এই কঠিন রোগের কারণে প্রয়াত হলেন শিল্পী বাপ্পি লাহিড়ী, উঠে এলো চাঞ্চল্যকর তথ্য
Advertisement