×
Categories
ভাইরাল

মৃত্যুটিও ঘটল গানের মাধ্যমে, যে গানটি শুনতে শুনতে চিরঘুমের দেশে পাড়ি দিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়, রইল বিস্তারিত

Advertisement

বাংলা সঙ্গীতজগতের স্বর্ণযুগের কিংবদন্তী শিল্পীদের শেষ জন-ও গমন করলেন পরলোকে। মঙ্গলবার সন্ধেবেলা ৯০ বছর বয়সে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay) জীবনাবসান ঘটেছে। স্বর্ণযুগের আধুনিক বাংলা গানের অন্যতম গায়ক-গায়িকাদের মধ্যে হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, শ্যামল মিত্র, মানবেন্দ্র বন্দ্যোপাধ্যায় প্রমুখরা পূর্বেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। এইবারে অবসান ঘটলো সন্ধ্যা-যুগের‌ও। সন্ধ্যা মুখোপাধ্যায়ে শুধু একজন গায়িকাই ছিলেন না। ছিলেন একজন সংগীতের সাধিকা।তাই তার মৃত্যু টাও হয়েছিল গানের মধ্যে দিয়েই। মান্নাদের একটি গান শুনতে শুনতে চির ঘুমের দেশে চলে যান এই শিল্পী।

Advertisement
আরো পড়ুন -  বসন্ত উৎসবে ভুবন বাদ্যকরের ‘কাঁচাবাদাম’ গানে উদ্দাম নাচ গায়িকা ইমনের, দেখে নিন ভিডিও

চলতি বছরের গত ২৬ জানুয়ারি (বুধবার) সন্ধ্যাবেলা থেকে কিংবদন্তী সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখার্জী অসুস্থ হয়ে পড়েছিলেন। পরের দিন‌ই গ্রিন করিডোরের মাধ্যমে তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। উল্লেখ্য, হাসপাতালে ভর্তি করার দুই দিন আগেই কেন্দ্রের তরফে সন্ধ্যা মুখার্জীকে ‘পদ্মশ্রী’-কে সম্মান প্রদানের জন্য মনোনীত করা হয়েছিল, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন।

Advertisement

 

কিংবদন্তী গায়িকাকে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। খুব কম সময়ের মধ্যেই গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। সূত্র অনুযায়ী তথ্য পাওয়া গেছে, বুধবার (২৬ জানুয়ারি) রাতে শৌচাগারে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন সন্ধ্যা দেবী। পরবর্তীতে তিনি আরো বিভিন্ন শারীরিক সমস্যার কবলে পড়েছিলেন। তালিকায় যুক্ত হয়েছিল শ্বাসকষ্টজনিত সমস্যা। এছাড়াও, তাঁর দু’টি ফুসফুসেই সংক্রমণ হানা দিয়েছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানা গিয়েছে।

আরো পড়ুন -  এই সাদা-কালো দাগের মধ্যে লুকিয়ে আছে এক প্রাণী, দেখতে পেলেই বদলে যাবে আপনার ভাগ্য! রইল বিস্তারিত

রমঙ্গলবার সকালের দিকে তাঁর শরীরটা খারাপ হলে তাঁকে স্থানান্তরিত করা হয় আইসিউতে। তাঁর দেখভালের দায়িত্বে থাকা নার্স তনুশ্রী সামন্ত-র গলায় গান শুনে বলেছিলেন অভ্যাসটা না ছাড়তে।’তারপর মোবাইলে বাজানো হচ্ছিল গান। গীতশ্রী শুনতে চেয়েছিলেন মান্না দের গান। মোবাইলে যখন বাজছে ‘এই শহর ছেড়ে আরও অনেক দূরে চল কোথাও চলে যাই…’। চোখ বন্ধ করে গান শুনে মাথা নেড়ে সাড়া দেওয়ার মাঝেই হঠাৎই গোঙানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দেখুন গানের সেই ভিডিও –

আরো পড়ুন -  অসাধারণ কণ্ঠে লতা মঙ্গেশকরের গান গেয়ে ভাইরাল দুই যমজ বোন, দেখুন ভিডিও

Advertisement