×
Categories
ভাইরাল ভিডিও

বিদায় নিলেন ‘ডিস্কো কিং’, বাবার শেষকৃত্যে ভেঙে পড়েছেন ছেলে বাপ্পা লাহিড়ী ও মেয়ে রিমা

Advertisement

‘চলতে চলতে মেরে ইয়ে গীত ইয়াদ রাখনা’- অমর হয়ে রয়ে যাবেন সংগীত শ্রেষ্ঠ বাপ্পী লাহিড়ী, তাঁর অতুলনীয় গানের মাধ্যমে। মঙ্গলবার রাতে স্লিপ অ্যাপনিয়ায় জেরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ছেলে বাপ্পা লাহিড়ী মুম্বাই পৌঁছেছেন বৃহস্পতিবার সকালেই। ঠিক তার পরক্ষণেই শুরু হয়ে গিয়েছে অমর গায়কের শেষ যাত্রা। প্রিয় সানগ্লাসটা খোলা হয়নি বাপ্পি দার চোখ থেকে। ফুলে ঘেরা গাড়িতে শায়িত তাঁর শরীর।

Advertisement

বাপ্পী লাহিড়ীর ছেলে বাপ্পা বাবার মৃতদেহকে কাঁধে তুলে নেওয়ার পর থেকে পাগলের মতো কেঁদে উঠেছেন মেয়ে রিমা। তাঁকে সান্ত্বনা দেওয়া দায় হয়ে পড়ে।গায়িকা অলকা ইয়াগনিক এবং ইলা অরুণ, অভিনেত্রী কাজল, তনুজা থেকে শুরু করে অনেকেই বাপ্পী লাহিড়ীর শেষকৃত্যে উপস্থিত ছিলেন।একের পর এক গুণী দেহের প্রয়াণে শোকস্তব্ধ ভারত। এদিন তাঁর শেষকৃত্যে অমিতাভ বচ্চন তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, “আমার সাথে তিনি তাঁর গান নিয়ে ওতপ্রোতভাবে জড়িত। তিনি চিরন্তন তিনি অমর”।

Advertisement

বলা বাহুল্য, নিজের গানের জাদু দিয়ে সারা সংগীত মহলকে মাতিয়ে রেখে ছিলেন। তাঁর গানে এমনই চমক থেকে যেত যে শেষমেশ বাপ্পা দা ‘ডিস্কো কিং’ নামেই খ্যাতি লাভ করেন। অবশ্য শুধু গানই নয় নিজের সাজপোশাক, বেশ-ভূষা সবকিছুই ছিল সুপার স্পেশাল। গা ভর্তি মোটাসোটা সোনার গহনা, চোখে বড়সড় সান গ্লাস। এক মাথা ঘন কালো চুল। ঝকমলে জামা। সবকিছু মিশিয়েই শিল্প মহল থেকে শুরু করে সাধারণ মানুষের কাছে উজ্জ্বল নক্ষত্র হয়ে উঠেছিলেন। ‘গোল্ড ম্যান’ হিসেবেও পরিচিত হয়ে যান। শোনা যায় স্ময়ং মাইকেল জ্যাকসনও একসময় তাঁর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন।

বাপ্পি লাহিড়ীর ছেলে বাপ্পাও একজন সুনামি সংগীত পরিচালক। তাঁর অবশ্য সাজপোশাক বাবার মতো নয়।

একটি পুরোনো সাক্ষাৎকারে বাপ্পা জানিয়ে ছিলেন, “ ছোট বেলায় বাবার সাজপোশাক দেখে চমকে যেতাম। ভাবতাম সবাই তাঁকে নিয়ে এত কথা বলে। তাঁর অথচ কোনোরকম ভ্রূক্ষেপ নেই। আসলে বাবার সোনার প্রতি এতটাই আকৃষ্ট যে সোনা ছাড়া চলেন না। তাঁর এই সোনা আর গান দিয়ে তিনি মানুষের মনে একটি ছাপ রেখে গেলেন।” সত্যিই বাঙালি তথা সারা ভারতের জন্য আতশবাজি তিনি। যা নিভবেনা কোনোদিনই।

আরো পড়ুন -  রামকুণ্ডে বিলীন হয়ে গেল লতাজির অস্থি, উপস্থিত ছিলেন আশা ভোঁসলে, ভাইরাল ভিডিও
Advertisement