×
Categories
বিনোদন

ছবির এই গালফোলা মিষ্টি ছেলেটিই বর্তমানে টলিউডের জনপ্রিয় নায়ক, দেখুন তো চিনতে পারেন কিনা

Advertisement

৩০শে সেপ্টেম্বর তিনি ৬০ বছর বয়সে পা দেবেন। তাতে কি, কেউ বলে না দিলে তিনি নিজেও হয়তো বুঝতে পারবেন না তার আসল বয়স সম্পর্কে। ১৯৮০ সালে প্রথম তিনি অভিনয় জগতে পা রাখেন। এখনও অজস্র সিনেমার কাজ আছে তার হাতে।

Advertisement

নিশ্চয়ই বুঝতে পারছেন তিনি কে। তিনি সবার প্রিয় বুম্বাদা অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। তাঁর বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় (Biswajit Chatterjee) আশির দশকের বাংলা ও হিন্দি সিনেমার জনপ্রিয় নায়ক ছিলেন।

Advertisement
আরো পড়ুন -  ভালো কাজ করেও কপালে জুটেছে অশ্লীল প্রস্তাব, কর্মক্ষেত্র ছেড়ে দেওয়ার পরিকল্পনা অভিনেত্রী প্রত্যুষার

তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাংলা ছেড়ে বেরোতে পারেননি। হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ আসলেও বাংলাকেই মিশন করেছিলেন। যদিও খুবই স্বল্প কিছু হিন্দি সিনেমায় তাকে দেখা গেছে।

ছোট বেলা থেকেই দেখতে একেবারে চকোলেট বয় তিনি। তাঁর ছোটবেলার ফটো দেখলে প্রথমবারেই বুঝে যাবেন ইনিই খোদ ইন্ডাস্ট্রি। কারণ ছোটবেলার সাথে তাঁর এখনের মুখের অনেকটাই মিল পাওয়া যায়।

আরো পড়ুন -  শোকের ছায়া টলিউডে, মধ্যরাতে প্রয়াত জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়

যেমন সম্প্রতি তার ছোটবেলার একটি ফটো সামনে এসেছে। যেখানে বালক প্রসেনজিৎ একটি খেলার বল নিয়ে বসে আছেন। বলা হয়ে থাকে বাবা বিশ্বজিতের মতোই প্রসেনজিৎকে দেখতে।

অন্যদিকে, প্রসেনজিৎ-এর ছেলে তৃষানজিৎ (Trisanjit)-কেও দেখতে সম্পূর্ণ ‘জুনিয়র’ প্রসেনজিতের মতোই। তার চোখ, মুখ, নাক এমনকি হাসি ও তার বাবার মতোই। এখন তৃষানজিৎ অনেকটাই বড় হয়ে গেছে।

ব্যক্তিগত জীবনে প্রসেনজিৎ বিতর্কে থেকেছেন সবসময়। জীবনে তিন-তিনটি বিয়ে করেছেন। প্রথম দুটি অল্প কিছু দিনের মধ্যেই ভেঙে গেছে। তবে ২০০২ সালে অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee) বিয়ে করেন। যা আজ ও তাদের মধ্যেকার সম্পর্ক অটুট বলা যায়।

আরো পড়ুন -  দুধ সাদা পোশাকে উন্মুক্ত বক্ষবিভাজিকা, সোশ্যাল মিডিয়ায় উষ্ণতার পারদ চড়ালেন অভিনেত্রী রাইমা

মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) পরে বাংলা সিনেমার সেরা ‘ইঞ্জিন’ বলতে গেলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম আসবেই সবসময়। যে কারণে প্রায় ৪৪ বছর ধরে বুম্বাদা আমাদের সবাইকে তার অভিনয়ের মধ্যে দিয়ে মন জয় করে চলেছেন।

Advertisement