×
Categories
বিনোদন

করুণাময়ী রানী রাসমণি সিরিয়ালের অন্তিম লগ্নে ফের দেখা মিলবে ‘রাণীমা’ থাকছে আরও একটি চমক

Advertisement

খুব শীঘ্রই আবারও বিতর্কের শীর্ষে আসতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’। জি বাংলার জনপ্রিয় এই সিরিয়াল ইতিহাস বিকৃতির কারণে বারবার উঠে এসেছে চর্চায়। এমনকি বিরুদ্ধে গিয়েছিলেন সাবর্ণ রায়চৌধুরী পরিবারের সদস্যরাও। এবার সিরিয়ালের অন্তিম লগ্নে ইচ্ছাকৃত বিতর্ক তৈরি করে রেশ রেখে যেতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’। এই সিরিয়ালে রানী রাসমণির ভূমিকায় অভিনয় করেছিলেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। এবার একই সিরিয়ালে তাঁকে ফিরিয়ে আনা হচ্ছে আরও এক কিংবদন্তী ঐতিহাসিক চরিত্র নটী বিনোদিনীর সাথে। এই চরিত্রে অভিনয় করতে চলেছেন ‘মিঠাই’ ধারাবাহিকের শ্রীতমা খ্যাত দিয়া মুখোপাধ্যায় (Diya Mukherjee)।

Advertisement

ইতিমধ্যেই 10 ই ফেব্রুয়ারি ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এর শেষ শুটিং হয়ে গিয়েছে। শুটের পর স্বাভাবিক ভাবেই এতদিনের যাত্রাপথের শেষে কেঁদে ফেলেছিলেন সকলে। তবে যেকোন সৃষ্টি তার স্রষ্টার কাছে সন্তানের মতো। ফলে সন্তানকে অম্লান মুখে বিদায় জানাতে কেক কেটে মিষ্টিমুখ করেছেন সবাই। 13 ই ফেব্রুয়ারি, সন্ধ্যা ছ’টায় হতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এর শেষ সম্প্রচার। শেষ পর্বে টুইস্ট আনার চেষ্টা করে আবির্ভাব ঘটানো হয়েছে নটী বিনোদিনীর। চ্যানেল সূত্রে জানা গেছে, শ্রীরামকৃষ্ণ পরমহংসের জীবনে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনার মাধ্যমে শেষ হতে চলেছে ধারাবাহিক। শেষ পর্বে দেখা যাবে ‘রানীমা’-কেও। নটী বিনোদিনীর আরাধ্য ছিলেন রামকৃষ্ণ পরমহংস। বিনোদিনীর অভূতপূর্ব অভিনয় সত্ত্বেও সমাজ তাঁকে আখ্যায়িত করেছিল ‘বেবুশ‍্যে’ নামে। তৎকালীন বঙ্গসমাজে দেহোপজীবিনী-দের এই ভাষায় সম্বোধন করা হত।

Advertisement

গিরিশ ঘোষ (Girish Ghosh) বিনোদিনীর গুরু হয়েও তাঁর সঙ্গে প্রতারণা করেছিলেন। বিনোদিনীর স্বপ্ন ছিল, তাঁর তৈরি থিয়েটার পরিচিত হবে ‘বি থিয়েটার’ নামে। কিন্তু গিরিশ ঘোষ ও সমাজের প্রভাবশালীদের কারণে বিনোদিনী প্রতারিত হন। তাঁকে বলা হয়, তাঁর মতো একজন পতিতার নামে থিয়েটার তৈরি হলে কোনো দর্শক সেই থিয়েটার আসবেন না। ওই থিয়েটারগৃহের প্রত্যেক কপর্দক যোগানো বিনোদিনীকে বঞ্চিত করে থিয়েটারের নাম হয় ‘স্টার থিয়েটার’। এত বঞ্চনা, এত অবহেলা একজন অভিনেত্রীকে করলেও বিনোদিনীকে রামকৃষ্ণ বলেছিলেন, থিয়েটার তো মানুষের সেবার কাজ। তাঁর আশীর্বাদে ধন্য হয়েছিলেন নটী বিনোদিনী। এবার সেই দৃশ্যের অবতারণা হতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এর শেষ সম্প্রচারে।

কিন্তু রানী রাসমণির নামাঙ্কিত হওয়ার কারণে এই ধারাবাহিকে আবারও রানী রাসমণিকে ফিরিয়ে আনা কোনো কাজের কথা নয়। শ্রীরামকৃষ্ণের জীবনে তাঁর কিছুটা প্রভাব থাকলেও পরবর্তীকালে শ্রীরামকৃষ্ণ স্বকীয়তায় পরিপূর্ণ। কিন্তু যবনিকা পতনের সময় নটী বিনোদিনীর আবির্ভাব কি নতুন কোনো কাহিনীর সঙ্কেত?

আরো পড়ুন -  টিআরপি তালিকায় ব্যাপক রদবদল, মিঠাইয়ের রাজত্বের দিন এবার শেষ
Advertisement