×
Categories
লাইস্টাইল

ডিম ও পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের সকালের জলখাবার, রইল রেসিপি

Advertisement

প্রত্যেকদিন সকালে বা বিকেলে জলখাবার হিসেবে কী তৈরী করা হবে তা নিয়ে মা-ঠাকুমাদের চিন্তার শেষ থাকে না। সংসারের হাজার কাজ সামলে রোজ মুখরোচক কিছু বানানো সম্ভব হয়ে ওঠেনা। অথচ একঘেয়ে খাবার যে কারোর মুখেই রুচবে না একথা সকলেরই জানা।

Advertisement

তাই আজ আপনাদের জন্য নিয়ে এসেছি এমন এক রেসিপি থেকে যা পাঁচ মিনিটের মধ্যে বানিয়ে ফেলা যাবে। খুব কম জিনিস দিয়ে বানিয়ে ফেলা যায় মুখরোচক ব্রেড-অমলেট/ ডিম-পাঁউরুটি। আসুন দেখে নেওয়া যাক এক নজরে এর রেসিপি।

আরো পড়ুন -  রুটি-লুচি-পরোটার সঙ্গে খাবার জন্য বানিয়ে ফেলুন ফুলকপির এই রেসিপিটি

•উপকরণ:
১) ডিম
২) নুন
৩) পেঁয়াজ কুচি
৪) কাঁচালঙ্কা কুচি
৫) ধনেপাতা কুচি
৬) পাঁউরুটি
৭) সাদা তেল

Advertisement

•প্রণালী:
প্রথমে একটি মিক্সিং বোলে যতগুলি ডিম-পাঁউরুটি বানানো হবে ততগুলি ডিম ভেঙে দিতে হবে। ডিম ভালো করে ফেটিয়ে নিয়ে তারমধ্যে স্বাদমতো নুন মিশিয়ে দিতে হবে। এরপর একে একে দুইটি পেঁয়াজ কুচি, ইচ্ছেমতো কাঁচালঙ্কা কুচি ও কিছু পরিমাণ ধনেপাতা কুচি দিয়ে সবকিছু ভালো করে নেড়েচেড়ে নিতে হবে।

আরো পড়ুন -  ময়দা ও ডিম দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন সকালের এই ইউনিক স্বাদের জলখাবার, রইল রেসিপি

এরপরে গ্যাসে ফ্রাইং প্যান বসিয়ে তাতে কিছু পরিমাণ সাদা তেল দিয়ে ভালো করে পুরো প্যানে ছড়িয়ে নিতে হবে। তার মধ্যে এক থেকে দেড় হাতা ডিমের ব্যাটার ছড়িয়ে দিতে হবে।

আরো পড়ুন -  সুজি ও আলু দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই সকালের জলখাবার, রইল রেসিপি

ডিমের ব্যাটারের ওপর দুই পিস পাঁউরুটি দিয়ে দিতে হবে। ডিমের একদিন ভাজা হয়ে গেলে পাঁউরুটিসহ পুরোটা উল্টে দিতে হবে। উল্টোদিকটাও ভাজা হয়ে গেলে ডিম-পাঁউরুটি তৈরী হয়ে যাবে। এভাবে একে একে প্রস্তুত করে ফেলুন সবগুলি ডিম-পাঁউরুটি। ওপরে সামান্য সস ছড়িয়ে দিয়ে এই জলখাবার প্রস্তুত করা যাবে।

Advertisement