×
Categories
লাইস্টাইল

ময়দা ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের সকালের জলখাবার, রইল রেসিপি

Advertisement

আজকালকার ব্যস্ততম জীবনে রোজ সকালে উঠে গৃহিনীদের মাথায় একটাই চিন্তা আসে জলখাবারে কি বানানো যায়। এমনকি বাচ্চাদের টিফিনের জন্য রোজ রোজ চিন্তা করতে হয় নিত্যনতুন কি খাবার তাদের দেওয়া যেতে পারে। আজ এই প্রতিবেদনে চটজলদি জলখাবারের রেসিপি শেয়ার করা হলো। যা অত্যন্ত কম সময়ে সকালে কিংবা সন্ধ্যার জলখাবার হিসেবে পরিবেশন করা যেতে পারে।

Advertisement

উপকরণ:
ডিম- ২টা।
ময়দা- ১ কাপ
গরম মশলা- ১ চামচ
গোলমরিচ গুঁড়ো – ১ চামচ
নুন -পরিমাণমতো
গাজর কুচি- দুই চামচ
বাঁধাকপি কুচি- দুই চামচ
পেঁয়াজকলি কুচি- ২ চামচ
লংকা পরিমাণমতো
ধনেপাতা কুচি- এক চামচ
পেঁয়াজ কুচি- ২ চামচ
জল

Advertisement
আরো পড়ুন -  সকালের জলখাবারের জন্য ময়দা ও ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের ডিম পরোটা, রইল রেসিপি

প্রণালী:

১) প্রথমে একটি মিক্সিং বোলে দুটি ডিম ভালোভাবে ফেটিয়ে নিয়ে তাতে সামান্য নুন,এক চামচ গোলমরিচ গুঁড়ো, এক চামচ গরম মসলা গুঁড়ো এবং হাফ কাপ জল দিয়ে আবার ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

আরো পড়ুন -  পনিরের এই ইউনিক তরকারি বানিয়ে নিন বাড়িতেই, দেখুন রেসিপি

২) এরপর তাতে ১ কাপ ময়দা এবং এক কাপ জল ভালোভাবে মিশিয়ে নিয়ে সমগ্র মিশ্রণটিতে আগে থেকেই কুচিয়ে রাখা সমস্ত রকম সবজি অর্থাৎ বাঁধাকপি, গাজর, পেঁয়াজকলি, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি এবং যে যেরকম ঝাল খাবেন সেই অনুপাতে কাঁচা লঙ্কা কুচি দিতে হবে।

৩) এরপর সমস্ত কিছু ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

৪) এরপর একটি ফ্রাইং প্যানে তেল ব্রাশ করে দেড়হাতা মতো ওই মিশ্রণ ঢেলে দিতে হবে। হাতল ধরে চারি দিকে ঘুরিয়ে নিয়ে একটি গোল রুটির আকার দিতে হবে। রুটির একপিঠ ভাজা হয়ে গেলে অন্য পিঠ উল্টে দিতে হবে।

আরো পড়ুন -  বাড়িতে অনুষ্ঠান বাড়ির স্টাইলে বানিয়ে ফেলুন মুচমুচে ‘ঝুরি আলু ভাজা’, শিখে নিন রেসিপি

৫) মনে রাখতে হবে এক্ষেত্রে কম আঁচে রান্না করতে হবে। কারণ হাল্কা আঁচে রান্না করলে সব্জি তাড়াতাড়ি সিদ্ধ হবে। এরপর গ্যাস থেকে নামিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার এই ডিম আর ময়দার রুটি।

Advertisement