×
Categories
বিনোদন

মৃত্যুর আগে লতা মঙ্গেশকরের শেষ ভিডিও, কি বলেছিলেন জীবন্ত সরস্বতী!

Advertisement

‛ইয়ে মেরে বতন কে লোগো…যারা আঁখ মে ভরলো পানি… যো শহীদ হুয়ে হ্যায় উনকি..যারা ইয়াদ করো কূর্বানি’। কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর ৬ ফেব্রুয়ারি (আজ) ৯২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ যথাক্রমে ফেল হয়েই মারা গিয়েছেন বলে জানিয়েছেন তাঁর বোন উষা মঙ্গেশকর ও চিকিৎসারত চিকিৎসকেরা। প্রসঙ্গত, সুস্থ থাকাকালীন প্রায়শই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন পূজা-পার্বণের শুভেচ্ছা জানাতেন নেটিজন সহ দেশের জনগণকেও। ভারতীয় জওয়ানদের প্রতি যে তাঁর জীবনে বিশেষ স্থান ছিল সেটি বোঝা গিয়েছে এই ভিডিও থেকেই।

Advertisement
আরো পড়ুন -  লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাবে হলিউড, রিমেক হতে চলেছে তাঁর গাওয়া গান

অতিসম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা যাচ্ছে পরিপাটি সেজে ক্যামেরার সামনে বসে রয়েছেন সুরের সম্রাজ্ঞী। সুরেলি স্বরে দীপাবলির শুভেচ্ছা জ্ঞাপন করছেন সবাইকে। সাথে ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে ভাইফোঁটার শুভেচ্ছা জানিয়ে দয়ালু দেবী বলেছেন, “ভারতীয় জওয়ান আছে বলেই ভারত দেশ আছে। তোমরা তাই আমার ভাই-এর মতো। ভাইফোঁটার রাশি রাশি শুভেচ্ছা তোমাদের। আমি যদি তোমাদের কোনো প্রয়োজনে আসি অবশ্যই জানিও।”

আরো পড়ুন -  মৃত্যুর আগে লতাজির শেষ ভিডিও, কি বলেছিলেন জীবন্ত সরস্বতী!

Advertisement

উদ্ধৃত ভিডিওটিকে লতাজির শেষ ভিডিও বলে দাবি করা হলেও আরও একটি ভিডিও দেখা যাচ্ছে যেখানে অসুস্থ অবস্থায় বসে রয়েছেন তিনি। আরেক অংশের নেটিজেনদের দাবি এটিই তাঁর শেষ ভিডিও। দেখা যাচ্ছে লতাজি বক্তব্য রাখছেন নেটিজনদের উদ্দেশ্যে।ফেসবুক, ট্যুইটারের বন্ধুদের উদ্দেশ্যে। তিনি চলে গেলেও তাঁর শেষ মুহূর্তটা আমরা দূর থেকেও আমাদের চোখের সামনে দেখতে পাচ্ছি, এটাই পরম সৌভাগ্য বটে। আসুন হুপহাপের পাতায় দেখে নিই, কি বলেছেন তিনি।

আরো পড়ুন -  একাধিক রেকর্ড ছিল তাঁর মুকুটে, গিনেস বুকে নাম উঠেছিল বঙ্গসন্তান বাপ্পী লাহিড়ীর

আজ সন্ধ্যায় শেষকৃত্য অনুষ্ঠিত হবে। সরকারী সূত্র অনুযায়ী কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের মৃত্যুতে দুই দিনের জাতীয় শোক পালন করা হবে বলেও জানা গিয়েছে। সরকারী সূত্র এও জানিয়েছে যে তাঁর শেষ ক্রিয়াকালীন জাতীয় পতাকা অর্ধনমিত অর্থাৎ আধাভাবে উড়বে। ‘ভারতরত্না’র মৃত্যুতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিও একের পর এক টুইট বার্তায় শ্রদ্ধা জানাচ্ছেন। দেশও শোকস্তব্ধ হয়ে পড়েছে তাঁর মৃত্যু সংবাদ পেয়ে।

Advertisement