×
Categories
লাইস্টাইল

মুখে দিলে গলে যায়, সহজেই বানিয়ে ফেলুন রসে ভরা সুজির রসমালাই পিঠে, রইল রেসিপি

Advertisement

শীতকালে হরেক রকম পিঠেতে ঘর একেবারে ভরে থাকে। আজ এই পিঠে তো কাল সেই পিঠে। তবে, আজ আপনাদের এমন একটা পিঠের রেসিপি বলবো যা মুখে দিলে একেবারেই মিলিয়ে যাবে। সেটি হল ‘সুজির রসমালাই পিঠা’। চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন।

Advertisement

সুজির রসমালাই পিঠা’ বানানোর উপকরণ:

Advertisement

১.সুজি
২.গুঁড়ো দুধ
৩.লিকুইড দুধ
৪.নুন
৫.কনডেন্স মিল্ক
৬.এলাচের গুঁড়ো
৭.চিনি
৮.ডিমের কুসুম
৯.সাদা তেল

আরো পড়ুন -  ডিম দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই ইউনিক তরকারি, রইল রেসিপি

‘সুজির রসমালাই পিঠা’ বানানোর রেসিপি:

১ম ধাপ

প্রথমেই গ্যাসে একটি কড়াই বসিয়ে ১ চামচ ঘি দিতে হবে। এরপর ঘি গলে গেলে ১/২ কাপ সুজি দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ভেজে নিতে হবে।

২য় ধাপ

তারপর ১ চা চামচ এলাচের গুঁড়ো ও ২ চা চামচ চিনি দিয়ে ভালো করে মিশিয়ে ১ কাপ দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর ডো মতন করে নামিয়ে নিতে হবে।

আরো পড়ুন -  ময়দা ও ডিম দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন সকালের এই ইউনিক স্বাদের জলখাবার, রইল রেসিপি

৩য় ধাপ

এরপর অন্য একটি কড়াইতে ৩ টেবিল চামচ চিনি দিয়ে গলিয়ে নিতে হবে। এরপর ২ কাপ লিকুইড দুধ ও ১/৪ কাপ গুঁড়ো, ১ কাপ কনডেন্স মিল্ক দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর কিছুক্ষন জাল করে নিলেই একেবারে তৈরি মালাই।

৪র্থ ধাপ
এরপর নামিয়ে রাখা সুজির মধ্যে ১ টা ডিমের কুসুম, ১/৪ চা চামচ নুন, ১ টেবিল চামচ গুঁড়ো দুধ দিয়ে ভালো করে মেখে নিতে হবে। তারপর গোল গোল লেচি কেটে চ্যাপ্টা শেপ দিয়ে দিতে হবে।

আরো পড়ুন -  রুটি-লুচি-পরোটার সঙ্গে খাবার জন্য বানিয়ে ফেলুন ফুলকপির এই রেসিপিটি

৫ম ধাপ

অন্যদিকে একটি কড়াইতে সাদা তেল গরম করে ভেজে নিতে হবে। তারপর তেল ঝরিয়ে মালাইয়ের মধ্যে দিয়ে দিতে হবে। তারপর সারারাত ভিজয়ে রাখলেই একেবারে তৈরি ‘সুজির রসমালাই পিঠা’।

Advertisement